স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা বিক্রেতা ‘বন্দুকযুদ্ধে’ নিহত

প্রকাশ | ১৮ মে ২০১৯, ১১:০৮

টেকনাফ প্রতিনিধি
কথিত বন্দুকযুদ্ধে নিহত মোহাম্মদ ইব্রাহিম

কক্সবাজারের টেকনাফে গ্রেপ্তারের পর পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে বহু মামলার পলাতক আসামি স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী মোহাম্মদ ইব্রাহিম (৩২) নিহত হয়েছেন। এসময় ‘গোলগুলিতে’ আহত হয়েছেন ৩ পুলিশ সদস্য। 

শুক্রবার রাত সাড়ে ১১ টার দিকে টেকনাফ শাহ পরীরদ্বীপ মিস্ত্রীপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৩টি এলজি (আগ্নেয়াস্ত্র), ১১ রাউন্ড শটগানের তাজা কার্তুজ, ১৩ রাউন্ড কার্তুজের খোসা এবং ৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

নিহত ইব্রাহিম শাহ পরীরদ্বীপ মিস্ত্রীপাড়া এলাকার নুরুল আমিন প্রকাশ বল্লার ছেলে। 

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, নিহত ইব্রাহিম একজন চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনসহ বিভিন্ন অপরাধে একাধিক মামলা রয়েছে। তাকে গ্রেপ্তারের পর তার দেয়া তথ্য অনুযায়ী মিয়ানমার থেকে নৌকা দিয়ে আনা ইয়াবার খোঁজে বের হয় পুলিশ সদস্যরা। পুলিশের দলটি শাহ পরীর দ্বীপের পশ্চিম পাড়ে অবস্থান করা একটি নৌকার কাছাকাছি যেতেই ঝাউবাগান থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি করা হয়। পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকে মো. ইব্রাহিম।

ওসি প্রদীপ কুমার আরও জানান, এসময় ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় ৩ টি দেশীয় বন্দুক, ১১ রাউন্ড গুলি ও ৫০ হাজার ইয়াবা।

এসএস