• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

এক ইলিশের দাম এতো টাকা!

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৭ মে ২০১৯, ০৯:৫১

মাছের রাজা ইলিশ। তাই বলে একটি ইলিশের দাম চার হাজার ৫০০ টাকা! গেল সোমবার সন্ধ্যায় পটুয়াখালী শহরের নতুন বাজার এলাকায় দেড় কেজি ওজনের মাছটি বাজারে উঠলে দাম হাঁকা হয় এই সাড়ে চার হাজার টাকা।

তবে গেল বুধবার পর্যন্ত বেশি দামের কারণে বিক্রি করতে পারেননি বিক্রেতা বশির আহমেদ।

নতুন বাজারের মাছ ব্যবসায়ীরা জানান, বিশালাকৃতির এ ইলিশটি সোমবার বিকেলে পায়রা নদীতে জেলেদের জালে ধরা পড়ে। সেখান থেকে অনেক চড়া দামে মাছটি কিনে আনেন স্থানীয় মাছ বিক্রেতা বশির আহমেদ। এরপর দেড় কেজি ওজনের এ মাছটির দাম হাঁকা হয় চার হাজার ৫০০ টাকা। মাছটি দেখে ক্রেতাদের মুখে হাসি ফুটলেও দাম শুনে কেউ কিনছেন না।

বিশাল আকৃতির এ ইলিশটি দেখার জন্য উৎসুক ক্রেতারা নতুন বাজার মাছের বাজারে ভিড় জমায়। কিন্তু চড়া দামের কারণে বুধবার রাত পর্যন্ত অবিক্রিত রয়ে গেছে মাছটি। কোনও কোনও ক্রেতা টিপ্পনি কেটে বলেন, এই মাছ আমাদের কপালে জুটবে না। পারলে ঘুষখোর, দুর্নীতিবাজরা কিনতে পারবে।

মাছ বিক্রেতা মো. বশির আহমেদ জানান, পায়রা নদীর ইলিশের স্বাদ বেশি হওয়ার কারণে অন্যান্য নদী বা সাগরের ইলিশের চেয়ে দাম একটু বেশি হয়ে থাকে। ক্রেতারাও চড়া দাম দিয়ে পায়রার ইলিশ কিনে নেয়। কিন্তু বেশি দাম হওয়ায় এ মাছটি কেউ কিনছে না। তবে আরও ২-৩টি মাছ পেলেই এক সঙ্গে বিক্রি করতে পারবো।

জেবি/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের বাংলাদেশের সিনেমায় পাওলি
এক দিনের ব্যবধানে আরও কমলো স্বর্ণের দাম
গাজীপুরে তুলার গুদামে অগ্নিকাণ্ড
কাপ্তাই হ্রদে ৩ মাস মাছ শিকারে নিষেধাজ্ঞা শুরু
X
Fresh