• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামে যাত্রী বেশে বাসে চড়লেন ম্যাজিস্ট্রেট

চট্টগ্রাম প্রতিনিধি

  ১৭ মে ২০১৯, ০৯:৩৭

চট্টগ্রাম নগরের নতুন ব্রিজ এলাকায় নৈরাজ্য ঠেকাতে যাত্রী বেশে বাসে উঠলেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক।

বৃহস্পতিবার সন্ধ্যায় যাত্রী বেশে বিভিন্ন বাসে অবস্থান করে অতিরিক্ত ভাড়াসহ নানা অনিয়মের অভিযোগে ১০টি বাসকে মামলা, ৭৫ হাজার ৫০০ টাকা জরিমানা এবং তিনটি গাড়িতে ডাম্পিং করা হয়। এ সময় ম্যাজিস্ট্রেট বাসের অনিয়মের বিরুদ্ধে সচেতন করতে মাইকিং করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বলেন, ‘নতুন ব্রিজ এলাকায় যাত্রীদের হয়রানির বিষয়টি দীর্ঘদিন ধরে শুনে আসছি। এবার আমরা ঘটনাস্থলে অবস্থান করে প্রত্যক্ষ করেছি। অভিযানে অনিয়মের কারণে ১০টি বাসকে মামলা ও ৭৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।’

চট্টগ্রাম নগরের নতুন ব্রিজ এলাকায় প্রতিদিন সন্ধ্যা নামলেই শুরু হয় গণপরিবহনের এই নৈরাজ্য। তবে প্রতি বৃহস্পতিবার সন্ধ্যায় এ নৈরাজ্য চরম আকার ধারণ করে। নতুন ব্রিজ থেকে পটিয়ার বাস ভাড়া ২০ টাকা হলেও নেওয়া হয় ৪০ থেকে ৫০ টাকা। এভাবে প্রতিটি গন্তব্যের ক্ষেত্রে এমন নৈরাজ্য চলে আসছে। নতুন ব্রিজ দিয়ে দক্ষিণ চট্টগ্রামের ছয়টি উপজেলার যাত্রীরা যাতায়াত করে।

এদিকে, বিআরটিএ’র অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল হক মীরের নেতৃত্বে পৃথক অভিযানে নগরের সিনেমা প্যালেস মোড়ে সাতটি গাড়িকে মামলা, ৩৪ হাজার ৮০০ টাকা জরিমানা, তিনটি ডকুমেন্ট জব্দ এবং তিনটি গাড়িতে ডাম্পিং করা হয়।

জেবি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
প্রবাসীদের রেমিট্যান্স উন্নয়নের একটি মূল শক্তি : সমাজকল্যাণমন্ত্রী
দুই ঘণ্টা পর পটুয়াখালীতে বাস চলাচল শুরু
আখাউড়ায় ১৮০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক 
X
Fresh