পটুয়াখালীতে ফেরির ধাক্কায় মাছ ধরার ট্রলার ডুবি, নিহত ১

প্রকাশ | ১০ মে ২০১৯, ১৮:১৬

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী
ফাইল ছবি

পটুয়াখালীর কলাপাড়ায় সিমেন্ট বোঝাই ট্রাকবাহী বার্জ ফেরির ধাক্কায় মাছ ধরা ট্রলার ডুবে কাওসার মৃধা (৩৬) নামে এক জেলে মারা গেছে। মো. জাফর নামে অপর এক জেলে আহত হয়েছে।

আজ শুক্রবার সকাল ১০টার দিকে পায়রা সমুদ্রবন্দর সংলগ্ন আন্ধারমানিক নদীতে এ দুর্ঘটনা ঘটে। নিহত জেলে কাওসারের বাড়ি কলাপাড়ার লালুয়ার মাঝের হাওলা গ্রামে।

ঘটনাস্থল থেকে বার্জ ফেরিটি জব্দ করা হয়েছে এবং ফেরির ছয় স্টাফকে আটক করেছে কোস্টগার্ড। পরে তাদেরকে কলাপাড়া থানায় সোপর্দ করা হয়।

আটককৃত ফেরি স্টাফরা হলেন- ফারুক (২৩), জালাল (৩১), সালাম শিকদার (৫০), হাবিব (৩০), সাইদুল হক (৪৫) ও বার্জ ফেরির চালক মেহেদী হাসান (৩০)।

কোস্টগার্ড ও স্থানীয় জেলেদের সূত্রে জানা যায়, এ্যাংকর সিমেন্ট বোঝাই ট্রাক নিয়ে একটি বার্জ ফেরি কলাপাড়া থেকে পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে যাচ্ছিল। এ সময় মাছ ধরা ওই ট্রলারটিকে ধাক্কা দিলে জেলেরাসহ ট্রলারটি নদীতে ডুবে যায়। ছয় জেলে তাৎক্ষণিক সাঁতরে কিনারে উঠতে পারলেও কাওসার নিখোঁজ হয় এবং বিকেল সাড়ে ৪টার দিকে জাল টেনে নিখোঁজ জেলে কাওসার মৃধার মরদেহ উদ্ধার করা হয়। 

ঘটনার সত্যতা স্বীকার করে কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, এ ঘটনায় ফেরির ছয় স্টাফকে আটক করা হয়েছে।

পি