• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

বনফুলে মেয়াদোত্তীর্ণ রসমালাই, জরিমানা

স্টাফ রিপোর্টার, সিলেট
|  ১০ মে ২০১৯, ১০:২৫
সিলেটের দক্ষিণ সুরমার চণ্ডিপুলস্থ বনফুল এন্ড কোংকে সাত হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। মেয়াদোত্তীর্ণ রসমালাই বিক্রির দায়ে তাদেরকে এই জরিমানা করা হয়।

whirpool
বৃহস্পতিবার বিকেল চারটায় এ  অভিযান চালান প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী।

এছাড়া অভিযানে অনুমোদনহীন পণ্য বিক্রির দায়ে চণ্ডিপুল এলাকার আইডিয়াল স্টোরকে দুই হাজার টাকা এবং অতিরিক্ত দামে সবজি বিক্রি করায় ৫০০ টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ ২০০৯ এর বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়।

এদিকে পবিত্র মাহে রমজান উপলক্ষে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখার জন্য জেলাপর্যায়ে গঠিত টাস্কফোর্সের বাজার মনিটরিং টিম দক্ষিণ সুরমার বিভিন্ন বাজার পরিদর্শন করে।

বৃহস্পতিবার দক্ষিণ সুরমার স্টেশন রোডে বিকেল তিনটা থেকে চারটা পর্যন্ত বিভিন্ন ফাস্টফুডের দোকান, কাঁচা বাজার, মাংসের দোকান ও হোটেল-রেস্তোরাঁ পরিদর্শন করা হয়।

এতে নেতৃত্ব দেন এডিএম মোহাম্মদ নাছির উল্লাহ খান। এ সময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের স্বাস্থ্য পরিদর্শক মো. আব্দুল রাজ্জাক, বিএসটিআই এর ফিল্ড অফিসার ইয়াসিন আরাফাত, খাদ্য পরিদর্শক বিধান কান্তি রায়, দক্ষিণ সুরমা থানার ওসি (তদন্ত) খন্দকার মফিদুল ইসলাম।

পরিদর্শনকালে এডিএম মোহাম্মদ নাছির উল্লাহ খান সাংবাদিকদের জানান, আমাদের কয়েকটি টিম কাজ করছে। প্রতিদিন আমরা বাজার মনিটরিং করছি। কোনও ব্যবসায়ী যদি ভেজাল খাদ্য বিক্রি করেন বা অন্য কোনও ভেজাল সামগ্রী দোকানে রাখেন তাহলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়