• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

কলমাকান্দায় বসতভিটা বাঁচাতে রাস্তায় গারোরা

কলমাকান্দা সংবাদদাতা

  ০৯ মে ২০১৯, ১৫:২৪

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় ক্ষুদ্র নৃ-জাতি গোষ্ঠী কিশোর ঘাগ্রা ও তার পরিবারের ওপর হামলা ও বসতভিটা থেকে উচ্ছেদ করার ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

লেঙ্গুরা ইউনিয়ন পরিষদ সংলগ্ন রাস্তায় বুধবার বাংলাদেশ গারো ছাত্র সংগঠন (বাগাছাস), গারো সংগঠন (গাসু), আদিবাসী ক্ষুদ্র নৃ-জাতি গোষ্ঠী সংগঠন কলমাকান্দা উপজেলা শাখার উদ্যোগে প্রায় পাঁচ শতাধিক লোকজন এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন।

মানববন্ধনে ক্ষুদ্র নৃ-জাতি গোষ্ঠী পরিবারের ওপর হামলা ও বসতভিটা থেকে উচ্ছেদের ষড়যন্ত্রকারীদের অবিলম্বে গ্রেপ্তার, দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচারের দাবি জানিয়ে বাগাছাস উপজেলা কমিটির সভাপতি তামস মানখিন, গাসু উপজেলা কমিটির সভাপতি রিচার্ড রেংচেং ছাড়াও বক্তব্য রাখেন সারথী ঘাগ্রা, শলোমন রিছিল ও মালেকা ঘাগ্রা।

মানববন্ধন শেষে লেংগুরা বাজারে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, গেল ২ মে কলমাকান্দা উপজেলার লেংগুরা ইউনিয়নের ফুলবাড়ি গ্রামের আব্দুল মজিদ তার স্ত্রী ছালেমা খাতুন ও ছেলে মোকছেদুল হাসান মিলে একই এলাকার মিনা রাংসা, কিশোর ঘাগ্রা ও হেলিমা ঘাগ্রার ওপর হামলা চালায়। পরে স্থানীয়দের সহযোগিতায় তাদেরকে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় গেল তিন মে মিনা রাংসা বাদী হয়ে কলমাকান্দা থানায় একটি মামলা দায়ের করেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে ইফতারে রাখবেন স্বাস্থ্যকর দই-চিড়া
‌‘রমজানে রাজধানীর সড়কে ব্যবসায়ীদের বসতে দেওয়া হবে না’
ঘাপটি মেরে বসে আছে এক-এগারোর কুশীলবরা : পররাষ্ট্রমন্ত্রী 
রমজানে ভিটামিন ডি’র ঘাটতি কমাবেন যেভাবে
X
Fresh