• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সিলেটে ১২ হাজার কেজি পচা খেজুর জব্দ, লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার,সিলেট

  ০৮ মে ২০১৯, ১৫:৫৫
ছবি: সংগৃহীত

সিলেট নগরীর দক্ষিণ সুরমার মুক্তিযোদ্ধা চত্বরের পার্শ্বস্থ ফলবাজার থেকে সাড়ে ১২ টন মেয়াদোত্তীর্ণ ভেজাল খেজুর জব্দ করা হয়েছে। মঙ্গলবার বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাব-৯ এর যৌথ অভিযানে এসব খেজুর জব্দ করা হয়।

মেয়াদোত্তীর্ণ খেজুর রাখা ও বিক্রি করায় তিনটি প্রতিষ্ঠানকে এক লাখ ৪০ হাজার টাকা জরিমানাও করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম ও র‌্যাব-৯ এর এএসপি সত্যজিৎ কুমার ঘোষ।

অভিযানকালে যে তিনটি প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ খেজুর পাওয়া যায়, সেগুলো হলো-বিসমিল্লাহ ট্রেডার্স, আনিসা ফ্রুট এজেন্সি ও হাজী হানিফ এন্টারপ্রাইজ।

র‌্যাব-৯ এর এএসপি সত্যজিৎ কুমার ঘোষ আরটিভি অনলাইনকে বলেন, মেয়াদোত্তীর্ণ খেজুরের মজুদ থাকার বিষয়ে আমাদের কাছে গোপন তথ্য ছিল। তার ভিত্তিতে অভিযান চালানো হয়। তিনটি প্রতিষ্ঠানকে জরিমানাও করা হয়েছে।

এদিকে সিলেট নগরীর শাহী ঈদগাহ এলাকায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় মেয়াদোত্তীর্ণ বিস্কুট, রুহ আফজাহ, ময়দা, লবণ রাখায় উত্তরা ডিপার্টমেন্টাল স্টোরে ৫ হাজার টাকা ও নিউ মডার্ন কনফেকশনারিকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার বিকেল পাঁচটায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরতিজার হাসানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, এ ধরনের মালামাল যদি ভবিষ্যতে পাওয়া যায় তাহলে সঙ্গে সঙ্গে দুই বছরের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করা হবে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিরাজগঞ্জে দুই টেক্সটাইল মিলকে ৫০ হাজার টাকা জরিমানা
১২৫ প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা করল ভোক্তা অধিদপ্তর
বিনাশুল্কে মদ আমদানির তথ্যটি ভিত্তিহীন (ভিডিও)
পচা ডিম দিয়ে ইফতার তৈরি, ৩ হোটেলকে জরিমানা
X
Fresh