logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

জোর করে শ্রমিকদের দমন করার চেষ্টা করবেন না : বিজিএমইএ’র সভাপতি

গাজীপুর প্রতিনিধি
|  ০৫ মে ২০১৯, ২১:০৫
দয়া করে জোর করে শ্রমিকদের দমন করার চেষ্টা করবেন না। শ্রমিকের কল্যাণ না হলে ইন্ডাস্ট্রির কল্যাণ হবে না। আবার ইন্ডাস্ট্রির কল্যাণ না হলে শ্রমিকদেরও কল্যাণ হবে না। বললেন তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ) এর সভাপতি ড. রুবানা হক।

আজ রোববার (৫ মে) বিকেলে গাজীপুরে আসন্ন রমজান উপলক্ষে শিল্প প্রতিষ্ঠানের নিরাপত্তা ও সার্বিক আইন শৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রুবানা হক বলেন, বাংলাদেশকে যদি এগিয়ে নিতে হয়, তাহলে নারীদের সামনে নিয়েই এগোতে হবে। এর প্রমাণ হলো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজিএমইএ’এর সভাপতি ড. রুমানা হক শিক্ষকতা দিয়ে শুরু করেছিলেন কর্মজীবন। স্বামীর ব্যবসার সূত্রে পা দেন বাণিজ্যের জগতে। স্বামীর অবর্তমানে দায়িত্ব নিয়েছেন পুরো একটি ব্যবসায়ী গ্রুপের।

২০ বছর ধরে তিনি বাংলাদেশের অর্থনীতির লাইফ লাইন বলে খ্যাত তৈরি পোশাক শিল্পের সঙ্গে নিবিড়ভাবে জড়িত। শ্রমিক অধিকার, নারীর উদ্যোগ ও তৈরি পোশাক খাতসহ নানা বিষয়ে সোজাসাপ্টা কথা বলতে অভ্যস্ত।

এ দায়িত্ব গ্রহণের মধ্য দিয়ে দেশে প্রথমবারের মতো একজন নারী এই সংগঠনের সভাপতি হলে। বিজিএমইএতে আগামী দুই বছর নেতৃত্ব দেবেন তিনি।

আরসি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়