• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ঝড়ে গাছ ভেঙে সিরাজগঞ্জে নানা-নাতনির মৃত্যু

সিরাজগঞ্জ প্রতিনিধি

  ০৪ মে ২০১৯, ২০:৫৩
কাজিপুর উপজেলার চালিতাডাঙ্গা ইউনিয়নের ভানুডাঙ্গা বাজারে এভাবেই গাছ ভেঙে পড়ে, ছবি: আরটিভি অনলাইন

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে সৃষ্ট ঝড়ে গাছ ভেঙে পড়ে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় নানা ও নাতনির মৃত্যু হয়েছে। শনিবার বিকেলে উপজেলার চালিতাডাঙ্গা ইউনিয়নের ভানুডাঙ্গা বাজারে এই দুর্ঘটনা ঘটে।

মৃতরা হলেন- ভানুডাঙ্গা গ্রামের ইসমাইল হোসেন (৫৫) ও তার নাতনি একই গ্রামের বকুল মিয়ার মেয়ে বিথী (৮)।

এই ঘটনায় তিনজন আহত হয়েছেন। তাদের মধ্যে বিথীর বাবা বকুল মিয়াকে মুমূর্ষু অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চালিতাডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুকুল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আজ শনিবার ছিল ভানুডাঙ্গা বাজারের হাটবার। বিকেলে দফায় দফায় ঝড় হচ্ছিল। হঠাৎ ঝড়ো বাতাসে বাজারের দু’শ বছরের পুরোনো একটি বটগাছের ডাল ভেঙে পড়ে ইসমাইল হোসেনের দোকানের ওপর। এতে দোকানে থাকা ইসমাইল, তার নাতনি বিথী, জামাতা বকুল মিয়াসহ পাঁচজন আহত হন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে বগুড়া জেলার ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠালে কর্তব্যরত চিকিৎসক ইসমাইল ও বিথীকে মৃত ঘোষণা করেন।

কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান জানান, ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে ঝড়ের কারণে ভানুডাঙ্গা বাজারে অবস্থিত প্রায় ২শ বছরের পুরান একটি বটগাছ ভেঙে পড়ে যায়। এতে অন্তত ১০ জন আহত হয়। পরে গুরুতর আহত অবস্থায় বগুড়া হাসপাতালে নেয়ার পথে দু'জন মারা যায়। এসময় গাছ ভেঙে পড়ার কারণে আশপাশের ৫টি দোকান ভেঙে প্রায় চার লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে আর ফিরল না সোহান
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
X
Fresh