• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

ঢেঁড়স ভাজিতে মাছি, পানসী রেস্টুরেন্টকে জরিমানা

স্টাফ রিপোর্টার, সিলেট

  ০১ মে ২০১৯, ১২:০৯

সিলেটের দক্ষিণ সুরমায় পানসী রেস্টুরেন্টে ঢেঁড়স ভাজিতে মরা মাছি, কাপ দইয়ের মধ্যে চুল ও মেয়াদোত্তীর্ণ খাবার পাওয়ার দায়ে দশ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলম দক্ষিণ সুরমার কদমতলী এলাকার চাঁদনীঘাট রোডে অবস্থিত পানসী রেস্টুরেন্টকে এ জরিমানা করেন।

এর আগে ২০ এপ্রিল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের(অভিযোগ নং৩৬/২০১৯) করেন গোলাপগঞ্জ পৌর প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান চৌধুরী।

লিখিত অভিযোগে তিনি জানান, পানসী রেস্টুরেন্টে ভাত খেতে গেলে ঢেঁড়স ভাজির মধ্যে মরা মাছি পাওয়া যায়। বিষয়টি তখন দায়িত্বরত ম্যানেজারকে অবহিত করার জন্য সার্ভিস বয়ের মাধ্যমে তাকে টেবিলে আসার অনুরোধ জানালেও ম্যানেজার না এসে ধৃষ্টতা প্রদর্শন করেন। যাহা বিজ্ঞাপনে প্রদর্শিত ‘সুস্বাদু খাবারে আতিথেয়তার পরশ’ বাক্যটির সঙ্গে প্রতারণামূলক।

এরপর একই রেস্টুরেন্টে কাপ দই অর্ডার (ওয়ানটাইম গ্লাস) করলে দেখা যায় দইয়ের মধ্যে প্রায় দেড় ইঞ্চি পরিমাণ লম্বা কালো চুল রয়েছে। এছাড়া দইয়ের লেভেলে যথাযথভাবে মূল্য, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ লেখা নেই। লেভেলে শুধুমাত্র সিল দিয়ে ইংরেজিতে ২০ এপ্রিল লেখা রয়েছে সাল স্পষ্ট নয়। এর মাধ্যমে দইয়ের মান সম্পর্কে প্রশ্নের সৃষ্টি হয়।

এসব অভিযোগের শুনানি মঙ্গলবার (৩০ এপ্রিল) অনুষ্ঠিত হয়। এসময় পানসী রেস্টুরেন্টের পক্ষে শুনানিতে প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন আলী হোসেন। তিনি অভিযোগের প্রমাণ হিসেবে ধারণকৃত ভিডিও চিত্র দেখে দোষ স্বীকার করেন। এবং ভবিষ্যতে এরকম কাজ না করারও প্রতিশ্রুতি দেন।

শুনানি শেষে রায়ে পানসী রেস্টুরেন্টকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০১৯ এর ৪৩ ধারা অনুসারে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে জরিমানার টাকা পরিশোধ না করলে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধি অনুযায়ী মালামাল ক্রোক ও বিক্রয়ের মাধ্যমে জরিমানার ২৫ শতাংশ অর্থসহ মোট জরিমানা আদায় করা হবে।

এ ব্যাপারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলম বলেন, অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয়েছে।

পানসী রেস্টুরেন্টের পক্ষে শুনানিতে আসা আলী হোসেন জানান, জরিমানা পরিশোধের জন্য সময় চাওয়া হয়েছে। তবে মালিকপক্ষের সঙ্গে আলোচনা করে এই রায়ের বিরুদ্ধে আপিল করা হতে পারে বলেও জানান তিনি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘোড়াঘাটে ৬ মোটরসাইকেল আরোহীকে জরিমানা
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
ঈদের দিন উচ্চস্বরে গান-বাজনা করায় জরিমানা
চুয়াডাঙ্গায় ৪ ব্যবসা প্রতিষ্ঠানে ৮৮ হাজার টাকা জরিমানা
X
Fresh