• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

মামলার ধারা পাল্টাতে সিলেটে ধর্মঘটে পরিবহন শ্রমিকরা

স্টাফ রিপোর্টার, সিলেট

  ২৯ এপ্রিল ২০১৯, ১৪:৩১

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ঘোরী মো. ওয়াসিম আব্বাসকে বাস থেকে ফেলে দিয়ে হত্যার সঙ্গে জড়িত বাসচালক জুয়েল আহমদ ও সহকারী মাসুক আলীর বিরুদ্ধে দায়ের করা মামলার ধারা পরিবর্তনসহ সাত দফা দাবিতে সিলেটে কর্মবিরতি পালন করছে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

সোমবার সকাল থেকে ধর্মঘট পালন করছেন তারা। ধর্মঘটের কারণে সকাল থেকে দূরপাল্লার কোনও রুটে বাস ছেড়ে যায়নি। এতে চরম ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থী ও সাধারণ যাত্রীরা।

ধর্মঘটের কারণে সকাল থেকে নগরীতে চলাচলের ক্ষেত্রে একমাত্র বাহন হিসেবে রিকশার আধিক্য দেখা যাচ্ছে। তাছাড়া মোটরসাইকেল ও প্রাইভেট গাড়িও চলাচল করতে দেখা যায়। তবে কোনও অটোরিকশা চলাচল করতে দেখা যায়নি।

এর আগে শনিবার সংবাদ সম্মেলন করে শেরপুরে দুর্ঘটনায় সিকৃবির ছাত্র নিহতের ঘটনায় মৌলভীবাজার থানায় দায়ের করা হত্যা মামলার ধারা পরিবর্তনসহ সাতটি দাবি তুলে ধরেন তারা।

শ্রমিকদের দাবিগুলো হলো ২৩ মার্চ মৌলভীবাজার থানায় দুর্ঘটনা মামলা নম্বর-২২ (৩)১৯ থেকে দণ্ডবিধি ৩০২ এর স্থলে ৩০৪ ধারা লাগাতে হবে, সড়ক পরিবহন আইন ২০১৮ এর ১০৫ ধারায় জরিমানার পরিমাণ পাঁচ লাখ টাকার পরিবর্তে ৫০ হাজার টাকা করতে হবে, এই আইনে ৮৪, ৯৮ ও ১০৫ ধারাকে জামিনযোগ্য করতে হবে, এই আইনের ৮৪ ও ৯৮ পৃথক ধারা দুটিতে জরিমানা তিন লাখের স্থলে ৩০ হাজার করা, জটিল দুর্ঘটনা তদন্ত সাপেক্ষে ধারা নির্ধারণ এবং তদন্ত কমিটিতে শ্রমিক প্রতিনিধি অন্তর্ভুক্ত করা।

শ্রমিক নেতারা জানিয়েছেন, তাদের এই দাবি মানা না হলে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের আহ্বান করা হবে।

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিরাপত্তা প্রাচীর ভেঙে বিমানবন্দরে বাস, প্রকৌশলী নিহত
বিআইডব্লিউটিএ-বিআইডব্লিউটিসির ক্রয় পরিকল্পনা উপস্থাপনের নির্দেশ
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
হাওরের পাকা ধান নিয়ে উদ্বিগ্ন কৃষক, শ্রমিক সংকট
X
Fresh