• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আজিম উদ্দীনের ১০ আঙুলের নখই তুলে ফেলেছে বিএসএফ

নওগাঁ প্রতিনিধি

  ২৭ এপ্রিল ২০১৯, ২০:২০

নওগাঁর সাপাহার সীমান্তে আজিম উদ্দীন(২০) নামে এক বাংলাদেশি যুবকের ওপর অমানবিক ও নির্মম নির্যাতন চালিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

শনিবার ভোর রাতে উপজেলার পাতাড়ী সীমান্তের বিপরীতে ভারতের রাঙ্গামাটি-৬০ বিএসএফ জোয়ানরা এ নির্মম নির্যাতন চালায় বলে অভিযোগ পাওয়া গেছে।

আজিম উদ্দীন উপজেলার দক্ষিণ পাতাড়ী (তুলশীডাঙ্গা) গ্রামের কাবির উদ্দীনের ছেলে।

জানা গেছে, শুক্রবার দিবাগত রাতে একদল গরু ব্যবসায়ীর সঙ্গে আজিম উদ্দীন রাখাল হিসেবে ভারতের অভ্যন্তরে গরু আনতে যায়। গরু নিয়ে শনিবার ভোরে সীমান্তের ২৪২ পিলার এলাকা দিয়ে দেশে প্রবেশের চেষ্টা করলে ভারতের বামনগোলা থানার রাঙ্গামাটি ক্যাম্পের-৬০ বিএসএফের টহলরত জোয়ানরা তাদের পিছু ধাওয়া করে। এ সময় অন্যরা গরু রেখে পালিয়ে যেতে সক্ষম হলেও আজিম উদ্দীন বিএসএফের হাতে ধরা পড়েন। পরে তারা তাকে ক্যাম্প এলাকায় নিয়ে গিয়ে দুই হাতের প্রত্যেকটি আঙ্গুলের নখ উপড়ে ফেলে। এ সময় আজিম উদ্দীন জ্ঞান হারিয়ে ফেললে অচেতন অবস্থায় তারা তাকে সীমান্তবর্তী পুর্নভবা নদীর জিরো পয়েন্টে ফেলে রেখে চলে যায়।

ভোর পাঁচটার দিকে আদাতলা-১৬ বিজিবির একটি টহল দল ওই এলাকা থেকে আজিম উদ্দীনকে উদ্ধার করে ক্যাম্পে নিয়ে আসে। এরপর সকাল ১০টার দিকে আহত যুবককে সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়।

এ ব্যাপারে নওগাঁ-১৬ বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ আরটিভি অনলাইনকে বলেন, বিজিবির পক্ষ থেকে সাপাহার থানায় একটি মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরু রেখে পালাল চোর, গাড়িতে আগুন দিলো জনতা
বিএসএফের নরহত্যার দায় সরকারের ওপরেও বর্তায়: রিজভী
কুমিল্লায় বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
X
Fresh