• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

পিরোজপুরে হিন্দু পরিবারকে উচ্ছেদের পায়তারা

পিরোজপুর প্রতিনিধি

  ২৬ এপ্রিল ২০১৯, ১৪:২৫

পিরোজপুরের নাজিরপুরে এক হিন্দু পরিবারকে উচ্ছেদ করতে তার বসতবাড়িতে নতুন ঘর তৈরি করেছে স্থানীয় প্রভাবশালীরা। আর দখল ঠেকাতে থানা পুলিশের কাছে লিখিত অভিযোগ দেয়াসহ উপজেলার বিভিন্ন প্রভাবশালীদের দ্বারে দ্বারে ঘুরেও কোনও প্রতিকার পাননি ভুক্তভোগী পরিবারটি।

ঘটনাটি ঘটেছে উপজেলার মালিখালী ইউনিয়নের তুতবাড়ি গ্রামে। ওই গ্রামের ভুক্তভোগী কিরন চন্দ্র বিশ্বাসের থানায় দেওয়া অভিযোগের ভিত্তিতে জানা গেছে, তিনি তার অসুস্থ ছেলেকে নিয়ে চিকিৎসার জন্য সম্প্রতি ভারতে যান। গেল ১৬ এপ্রিল ভারত থেকে ফিরে এসে দেখেন তার বসতবাড়ি দখল করতে রান্নাঘরের পশ্চিম পাশে স্থানীয় জিল্লুর দাড়িয়ার ছেলে মিজান দাড়িয়ার নেতৃত্বে একটি টিনের দোচালা ঘর তৈরি করে রাখা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, ওই বাড়ির পশ্চিম পাশে কিরন চন্দ্র বিশ্বাসের রান্নাঘরের কাছে তৈরি করে রাখা হয়েছে টিনের নতুন একটি দোচালা ঘর।

স্থানীয় সনাতন বিশ্বাস জানান, গেল ১১ এপ্রিল সকাল আটটার দিকে ওই জমির মালিক বাড়ি না থাকার সুযোগে স্থানীয় জিল্লুর দাড়িয়ার ছেলে এলাকার শীর্ষ সন্ত্রাসী মিজান দাড়িয়ার নেতৃত্বে ফয়জুল দাড়িয়া, কালাম দাড়িয়া, হাসান শেখসহ আরও ৮-১০ জন লোক দেশীয় অস্ত্রসহ ওই বাড়িতে অবস্থান নেয়। কাউকে কিছু না বলেই নতুন একটি ঘর তৈরির কাজ শুরু করে। এ সময় আমরা বাধা দিলে আমাদের হত্যার হুমকি দেয়। ভুক্তভোগী কিরন চন্দ্র বিশ্বাসের স্ত্রী ফুলমালা বিশ্বাস ও পুত্রবধূ চম্পা বিশ্বাস জানান, দখলে নেতৃত্ব দেওয়া মিজান দাড়িয়া ওই ঘরটি তৈরি সময় জমিটি স্থানীয় ঝনঝনিয়া গ্রামের আলেম দাড়িয়ার মেয়ে রহিমা বিবির বলে জানায়। আমরা ঘর তৈরিতে বাধা দিতে গেলে তাদের হাতে থাকা দেশীয় অস্ত্র দিয়ে আমাদের হত্যার হুমকি দেয় ও আমাদেরকে ঘরে অবরুদ্ধ করে রাখে।