• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

শিগগিরই ৭ হাজার চিকিৎসক নিয়োগ: স্বাস্থ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ এপ্রিল ২০১৯, ১৮:৪৪
নিজ দপ্তরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, ছবি: সংগৃহীত

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শিগগিরই পাঁচ থেকে সাত হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে। এর মধ্যে ৬০ শতাংশই নারী চিকিৎসক।

পুষ্টি সপ্তাহ উপলক্ষে রোববার সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আমাদের জনবলের কিছু স্বল্পতা আছে। গত ২ বছরে আমরা ১৫ হাজার নার্স নিয়োগ দিয়েছি। চিকিৎসক নিয়োগ প্রক্রিয়া চলমান আছে। অল্প কয়েকদিনে ৫ থেকে ৭ হাজার চিকিৎসক নিয়োগ দিতে সক্ষম হবো। যে চিকিৎসক নিয়োগ দেয়া হবে এর ৬০ শতাংশই হবে নারী। পরিসংখ্যান অনুযায়ী, মেডিকেল কলেজগুলোতে ৬০ শতাংশ নারী ভর্তি হয়েছে।

মন্ত্রী বলেন, সরকারি অফিস, আদালত ও হাসপাতালে ব্রেস্ট ফিডিং কর্নার থাকার কথা। এটা বাড়ছে। ব্রেস্ট ফিডিং কর্নারের স্বল্পতা রয়েছে আমি অস্বীকার করব না। যেখানে এই কর্নার নেই সেখানে এটা যাতে হয় আমরা সে বিষয়ে নজর দেবো।

বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের মহাপরিচালক ডা. মো. শাহনেওয়াজ বলেন, যদিও বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) রিপোর্টটি এখনও অপ্রকাশিত। কিছু দাপ্তরিক কাজ এখনও বাকি আছে। পরিসংখ্যান অনুযায়ী আমাদের খর্বাকৃতি শিশুর হার ৩৬ শতাংশ থেকে কমে ২৯ শতাংশ হয়েছে। কৃশকায় শিশুর হার ১৪ দশমিক ১ শতাংশ থেকে কমে ৮ শতাংশ এবং কম ওজনের শিশুর হার ৩৩ শতাংশ থেকে কমে ২২ শতাংশ হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের জিএম সালেহউদ্দিন প্রমুখ।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসপাতালে ভর্তি জাকের, সবশেষ অবস্থা জানালো চিকিৎসকরা
মেট্রোরেলে সাড়ে ৭ হাজার বর্গফুটের ক্যান্টিন ভাড়া মাত্র ১ হাজার টাকা!
নেইমারের মাঠে ফেরা নিয়ে যা বললেন চিকিৎসক লাসমার
ট্রেইনি চিকিৎসকদের বকেয়া ভাতার দাবি, ২ দিনের আল্টিমেটাম
X
Fresh