• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

লালমনিরহাটে যৌন নিপীড়নের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

স্টাফ রিপোর্টার, লালমনিরহাট

  ১৮ এপ্রিল ২০১৯, ১৭:৫৪

লালমনিরহাটের আদিতমারীতে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে গ্রেপ্তার হওয়া সেই প্রধান শিক্ষক লুৎফর রহমানকে (৫০) সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তিনি আদিতমারী উপজেলার বড়াবাড়ি এমএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। গেল সোমবার তাকে গ্রেপ্তার করে জেলা কারাগারে পাঠায় পুলিশ।

লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, বুধবার সন্ধ্যায় ই-মেইলে পাওয়া রংপুর বিভাগীয় উপ-পরিচালক আব্দুল ওয়াহাব স্বাক্ষরিত একটি চিঠিতে বড়াবাড়ি এমএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গ্রেপ্তারের দিন থেকে তার বরখাস্তাদেশ কার্যকর করা হয়েছে।

প্রসঙ্গত, উপজেলার বড়াবাড়ি এমএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক লুৎফর রহমান ওই বিদ্যালয়ের ছাত্রীদের নানা ছলনায় প্রায় দিন স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌন হয়রানি করতেন। কয়েক দিন পূর্বেও ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থীর কাছে টাকা আছে কিনা তা দেখার জন্য তার শরীরে হাত দিয়ে দ্রুত বাথরুমে আসতে বলেন। ওই শিক্ষার্থী শিক্ষকের কথা অনুযায়ী বাথরুমে যান। সেখানে ছাত্রীটিকে টাকার লোভ দেখান প্রধান শিক্ষক। ওই শিক্ষার্থী স্কুল থেকে বাড়িতে ফিরে পুরো ঘটনাটি তার পরিবারকে জানায়। পরে প্রতিকার চেয়ে ছাত্রীটির পরিবার সোমবার আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামানের কাছে লিখিত অভিযোগ দেন। ছাত্রীটির মা একই অভিযোগ দেন আদিতমারী থানায়ও। এরপর ওইদিন বিকেলে পুলিশ বুড়িরহাট এলাকা থেকে গ্রেপ্তার করে তাকে জেলা কারাগারে পাঠায়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্কুলের গাছ বিক্রি করে প্রধান শিক্ষক কারাগারে
যৌন নিপীড়নের দায়ে জবির দুই শিক্ষকের শাস্তি
ডিবি অফিসে মুখোমুখি জবির দুই শিক্ষক, যা বললেন সেই ছাত্রী
হাইস্কুলের প্রধান শিক্ষকই কলেজের পিয়ন
X
Fresh