• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

নাফ নদী থেকে ৪ জেলেকে অপহরণ করেছে বিজিপি

শাহীন শাহ, টেকনাফ

  ১৬ এপ্রিল ২০১৯, ১৫:৩০

টেকনাফের নাফ নদী থেকে একটি ইঞ্জিনচালিত নৌকাসহ চার বাংলাদেশি জেলেকে অপহরণ করে নিয়ে গেছে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)।

১৬ এপ্রিল মঙ্গলবার সকালে সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া সংলগ্ন নাফ নদী এলাকা থেকে বিজিপি তাদের ধরে নিয়ে যায়।

অপহৃত জেলেরা হলেন- টেকনাফের শাহপরীরদ্বীপ বাজার পাড়ার বাসিন্দা আজিম উল্লাহ (মাঝি), মোহাম্মদ আবদুল্লাহ, আবুল কালাম ও মোহাম্মদ হাসান।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সকালে শাহপরীর দ্বীপের বাসিন্দা আমান উল্লাহ মালিকাধীন একটি ট্রলারে করে চার মাঝি নাফ নদী মাছ শিকারে যান। কিছুক্ষণ পর মিয়ানমার থেকে বিজিপির একটি দল স্পিডবোটে এসে অস্ত্রের মুখে জেলেদের জিম্মি করে ধরে নিয়ে যায়।

নৌকা মালিক আমান উল্লাহ জানান, বিষয়টি বিজিবি ক্যাম্পে জানিয়েছেন তিনি। তিনি আরও জানান, কয়েকদিন ধরে জেলেদের জালে কিছু কিছু ইলিশ মাছ ধরা পড়ছিল তাই ভোরে চাচাতো ভাই আজিম উল্লাহ মাঝি অন্যদের নিয়ে নাফ নদীতে যায়। সকালে জানতে পারেন তাদেরকে ধরে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে সকাল সাতটার দিকে মিয়ানমার থেকে ফোনে ধরে নিয়ে যাওয়া জেলেদের ছেড়ে দেওয়ার বিনিময়ে তিন লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়েছে। পরে আবার জেলেদের মারধর করে তা মুঠোফোনে তাকে শুনানো হয়েছে বলে জানান তিনি। তিন লাখ টাকা মুক্তিপণ দেওয়ার সেই সাধ্য তার নেই বলেও জানান। টেকনাফ উপজেলা পষিদের নব-নির্বাচিত চেয়ারম্যান নুরুল আলম জানান, বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অপহরণের একদিন পর পল্লী চিকিৎসকসহ দুইজন উদ্ধার
টেকনাফে সিএনজি থামিয়ে চিকিৎসকসহ ২ যাত্রীকে অপহরণ 
নাফ নদীতে বিজিপির গুলি, গুলিবিদ্ধ ২ বাংলাদেশি
চেয়ারম্যান প্রার্থীকে অপহরণে ব্যবহৃত মাইক্রোবাস উদ্ধার, যা মিলল
X
Fresh