• ঢাকা রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

নুসরাত হত্যার প্রতিবাদে জবিতে মানববন্ধন

ফেনী প্রতিনিধি
|  ১৬ এপ্রিল ২০১৯, ১৫:১১
ফেনীর সোনাগাজী মাদরাসার শিক্ষার্থী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

whirpool
মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন করেন তারা।

জবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নূর মোহাম্মদের সঞ্চালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দিপীকা রাণী সরকার। এ সময় আরও বক্তব্য দেন, অধ্যাপক ড. পরিমল বালা, অধ্যাপক ড. শাহজাহান, অধ্যাপক ড. শামীমা বেগম, অধ্যাপক ড. গোলাম মোস্তফা, অধ্যাপক ড. হোসনে আরা জলী, জবি নীল দলের সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া মিয়া ও সাধারণ সম্পাদক ড. মোস্তফা কামাল।

মানববন্ধনে শিক্ষকদের সঙ্গে অংশগ্রহণ করেন সাধারণ শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারীরা।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার সম্মিলিতভাবে নুসরাত হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। যেন এই ঘটনা আর কোনও শিক্ষা প্রতিষ্ঠানে না ঘটে।

তিনি আরও বলেন, শিক্ষকতা একসময় ব্রত ছিল। আগে যারা শিক্ষকতা করতেন তাদের লোভ-লালসা ছিল না। আগের শিক্ষকরা আর্থিকভাবে অসচ্ছল ছিল। কিন্তু বর্তমানে যাদের চামড়ার ব্যবসা, মাছের ব্যবসা করার কথা ছিল তারা এখন কালো টাকা হালাল করার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ বা প্রধান হয়ে বসে পড়েন।

ড. মীজানুর রহমান বলেন, এই বিশ্ববিদ্যালয়ে আমরা যৌন নিপীড়নকে কখনও ছাড় দেইনি। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক যৌন নিপীড়নের দায়ে চাকুরিচ্যুত হয়েছে। পদোন্নতি আটকে দেওয়া হয়েছে। আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পরিবার যৌন নিপীড়নের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করছি।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়