• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শীতলক্ষ্যাতীরে অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ১৫ এপ্রিল ২০১৯, ১৫:৩৩

নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীর তীরে গড়ে ওঠা প্রায় অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ।

সোমবার দুপুরে বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে উপজেলার তারাব এলাকায় এ অভিযান চালানো হয়। এ সময় উচ্ছেদকৃত অবৈধ দোকানপাট থেকে জব্দ করা কাঠ, টিন, বালুসহ বিভিন্ন মালামাল দুই লাখ বিশ হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।

উচ্ছেদ অভিযানে আরও উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক মো. শহীদুল্লাহসহ অন্যান্য কর্মকর্তারা।

পুলিশ ও আনসার সদস্যরা ছাড়াও বিপুল সংখ্যক উচ্ছেদ কর্মী এ অভিযানে অংশ নেন। বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, নদীর সীমানা পিলারের অভ্যন্তরে এবং আইন অমান্য করে নদীর সীমানার দেড়শ ফুটের ভেতরে গড়ে ওঠা প্রায় অর্ধশত অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়েছে। এর মধ্যে ৪-৫ টি ‘স’মিল, কয়েকটি কাঠের দোকান, ব্যবসা প্রতিষ্ঠান ও কাঁচা-পাকা এবং টিনের বসতঘর রয়েছে। নদী অবৈধ দখলমুক্ত না হওয়া পর্যন্ত এ অভিযান চলবে।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক মো. শহীদুল্লাহ জানান, উচ্ছেদের পূর্বে অবৈধ দখলদারদের স্থাপনা ও মালামাল সরিয়ে নিতে নোটিশ দেয়া হয়েছিল। এরপরেও তারা সরিয়ে না নেয়ায় অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়েছে।

তিনি জানান, জেলা প্রশাসন, ভূমি কর্তৃপক্ষ ও বিআইডব্লিউটিএ’র যৌথ সমন্বয়ে নদীর সীমানা সংক্রান্ত জরিপ হয়েছে। এ অনুযায়ী পুনরায় সীমানা পিলার স্থাপন করা হবে। সেই প্রেক্ষিতে জরিপ অনুযায়ী নদীর জায়গা দখলমুক্ত করা হচ্ছে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
ভেঙে ফেলা হয়েছে বঙ্গবাজারের অবৈধ দোকান
ইসরায়েলের একাধিক সামরিক স্থাপনায় রকেট হামলা
ট্রাফিক তেজগাঁও বিভাগের ব্যবস্থাপনার প্রশংসা করলেন প্রধানমন্ত্রী
X
Fresh