• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নুসরাত হত্যা: কাউন্সিলর মাকসুদ আলমের রিমান্ড শুনানি সোমবার

ফেনী প্রতিনিধি

  ১২ এপ্রিল ২০১৯, ২৩:৪৭
সোনাগাজী পৌর কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা মাকসুদ আলম, ছবি: সংগৃহীত

ফেনীতে মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় সোনাগাজী পৌর কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা মাকসুদ আলমের রিমান্ড শুনানি আগামী সোমবার।

মামলার তদন্ত কর্মকর্তা ফেনীর পিবিআই পরিদর্শক মো. শাহ আলম জানান, শুক্রবার বিকেলে মাকসুদ আলমকে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম তানিয়া ইসলামের আদালতে হাজির করা হয়। এসময় তাকে ১০ দিন রিমান্ডের আবেদন করা হলে বিচারক ১৫ এপ্রিল শুনানির দিন ধার্য করেন।

এর আগে বৃহস্পতিবার রাতে পিবিআইয়ের একটি দল অভিযান চালিয়ে রাজধানীর ফকিরাপুল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

মাকসুদ সোনাগাজী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও সোনাগাজী পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক।

সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফি এ বছর আলিম পরীক্ষায় অংশ নিচ্ছিলেন। ওই মাদরাসার অধ্যক্ষ এসএম সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনে গত মার্চে সোনাগাজী থানায় একটি মামলা করে নুসরাতের পরিবার। মামলা তুলে না নেওয়ায় অধ্যক্ষের অনুসারীরা গত শনিবার পরীক্ষা কেন্দ্র থেকে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় বলে তার পরিবারের অভিযোগ করে।

অগ্নিদগ্ধ নুসরাতকে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ফেনী সদর হাসাপাতালে নেয়া হয়। পরে শনিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে তাকে লাইফ সাপোর্টে রাখে হাসপাতাল কর্তৃপক্ষ। বুধবার রাতে সে মারা যায়।

এ মামলার অন্যতম আসামি জাবেদ হোসেনকে বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম থেকে আর অপর আসামি নূর উদ্দিনকে শুক্রবার সকালে ময়মনসিংহের ভালুকা থেকে গ্রেপ্তার করা হয়। এ মামলায় এ পর্যন্ত অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলাসহ ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লায় উদ্ধার হওয়া লাশটি জামালপুরের কাউন্সিলরের
ময়মনসিংহে কাউন্সিলরের ওপর হামলা, প্রতিবাদে মানববন্ধন
নুসরাত হত্যায় বিভাগীয় দায় থেকে অব্যাহতি পেলেন এসপি জাহাঙ্গীর
হিলিতে কাউন্সিলরকে মারধর, পৌরসভার নাগরিক সেবা বন্ধ
X
Fresh