• ঢাকা সোমবার, ২০ মে ২০১৯, ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ হত্যা মামলার আসামি নিহত

চট্টগ্রাম প্রতিনিধি
|  ০৯ এপ্রিল ২০১৯, ১২:০৫ | আপডেট : ০৯ এপ্রিল ২০১৯, ১২:৪৮
প্রতীকী ছবি
চট্টগ্রাম নগরের বাকলিয়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হত্যা মামলার এক আসামি নিহত হয়েছেন। মঙ্গলবার ভোরে বাকলিয়া থানার কল্পলোক আবাসিক এলাকার খালপার এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম সাইফুল ইসলাম (২৮)। তিনি তিনদিন আগে নিহত লোকমান হোসেন হত্যা মামলার প্রধান আসামি ছিলেন।

এই বন্দুকযুদ্ধের ঘটনায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন। তারা হলেন, বাকলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) খারিমুজ্জামান ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলমগীর।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী আরটিভি অনলাইনকে জানান, তিনদিন আগে বাকলিয়া খালপাড় এলাকায় লোকমান হোসেন নামের এক ব্যক্তিকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এই হত্যা মামলার প্রধান আসামি ছিলেন সাইফুল ইসলাম। গতকাল সোমবার এই মামলার এজাহারভুক্ত আসামি জিয়া উদ্দিন বাবলু ও সাইফুলকে ফটিকছড়ির জাফর নগর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর সাইফুল প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার দায় স্বীকার করেন। পরে মঙ্গলবার ভোরে পুলিশ লোকমান হত্যায় ব্যবহৃত পিস্তলটি উদ্ধার করার জন্য সাইফুলকে নিয়ে কল্পলোক আবাসিক এলাকায় যায়। এ সময় সাইফুলের সহযোগীরা তাকে ছাড়িয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে সহযোগীরা পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধ সাইফুলকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে জানান।

গেল শনিবার রাতে লোকমান হোসেন নিহত হন। লোকমান হোসেন নগরের গুলপাহাড় এলাকার দোকানদার ছিলেন। ওই এলাকার প্রেমঘটিত বিষয়ের সমাধানে ওই দিন রাতে খালপাড় এলাকায় যান। কথা কাটাকাটির একপর্যায়ে একটি বাসা থেকে লোকমানকে লক্ষ্য করে গুলি করা হয়। লোকমান ঘটনাস্থলে নিহত হন।

জেবি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়