• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সেন্টমার্টিনে বিজিবির বর্ডার আউট পোস্ট স্থাপন

আরটিভি অনলাইন

  ০৮ এপ্রিল ২০১৯, ১৭:৪৭

দেশের সর্ব দক্ষিণে অবস্থিত টেকনাফের সেন্টমার্টিন দ্বীপে নিরাপত্তার জন্য সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর বর্ডার আউট পোস্ট (বিওপি) স্থাপন করতে যাচ্ছে বাংলাদেশ। দ্রুত গতিতে এর নির্মাণ কাজ চলছে।

সোমবার টেকনাফ বিজিবি-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সরকার মোস্তাফিজুর রহমান ইউএনবিকে জানান, সেন্টমার্টিন দেশের সর্ব দক্ষিণের একটি বিচ্ছিন্ন দ্বীপ। দেশের মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন হওয়ায় দ্বীপটির নিরাপত্তায় গুরুত্ব দেয়া হচ্ছে।

তিনি বলেন, সীমান্ত সুরক্ষা, চোরাচালান, অবৈধ অনুপ্রবেশ, মালয়েশিয়াগামী রোহিঙ্গাদের ঠেকানোসহ সীমান্তে নানা অপরাধ দমনে সেন্টমার্টিন দ্বীপে একটি পরিপূর্ণ বর্ডার আউটপোস্ট (বিওপি) ক্যাম্প স্থাপন করা হচ্ছে। প্রয়োজনীয় সংখ্যক বিজিবি সদস্যদের এই ক্যাম্পের জন্য মোতায়েন করা হয়েছে। সাথে রয়েছে ভারী অস্ত্র।

লেফটেন্যান্ট কর্নেল সরকার মোস্তাফিজুর রহমান আরও বলেন, রোববার সকাল থেকে ভারী অস্ত্রসহ বিওপি ক্যাম্প স্থাপনের লক্ষ্যে দ্বীপটিতে নিয়মিত মহড়া দেয়ার পাশাপাশি সেন্টমার্টিনের বিভিন্ন এলাকায় টহল জোরদার করা হয়েছে। ১৯৯৭ সালের পর ২২ বছর পর সেন্টমার্টিন দ্বীপ এলাকায় বিজিবি মোতায়েন করা হলো।