• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পাটুরিয়া-দৌলতদিয়া: পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক যান

রাজবাড়ী প্রতিনিধি

  ০৭ এপ্রিল ২০১৯, ১০:৫১

বৈরী আবহাওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত ও বৃষ্টিতে ফেরিঘাট পন্টুনের রাস্তা কাদায় পিচ্ছিল হয়ে যাওয়ায় ভোগান্তি বাড়ছে।

গতকাল শনিবার বিকেল থেকে বৈরী আবহাওয়ায় সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে দৌলতদিয়া–পাটুরিয়া নৌরুটে রাত দশটা পর্যন্ত ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ ছিল। দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় গত রাত থেকেই এ নৌরুটে তীব্র যানজট দেখা দেয়। এতে করে আজ রোববার সকালে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় ৫ শতাধিক যানবাহন। তবে অপেক্ষমাণ যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি।

যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করা হচ্ছে। যে কারণে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ পণ্যবাহী ট্রাক চালক ও শ্রমিকেরা। তবে জরুরি পণ্যবাহী ট্রাক পারাপার স্বাভাবিক রয়েছে বলে জানান ফেরিঘাট সংশ্লিষ্টরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া-ফেরিঘাট শাখার সহকারী ব্যবস্থাপক আবু আবদুল্লাহ জানান, দীর্ঘ কয়েক ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। যে কারণে ঢাকামুখী অপেক্ষমাণ যানবাহনের সংখ্যা বাড়তে থাকে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায়।

নৌরুটে ছোট বড় মিলে ১৬টি ফেরি রয়েছে। এর মধ্যে একটি ফেরি বিকল থাকায় বাকি ১৫টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে বলেও জানান আব্দুল্লাহ।

তিনি আরও জানান, অতিরিক্ত বৃষ্টির কারণে ফেরিঘাটের পন্টুন থেকে মূল সড়কে উঠা-নামার রাস্তায় কাদায় পিচ্ছিল হয়ে যাওয়ায় ফেরি লোড-আনলোড করতে অতিরিক্ত সময় লাগছে। যে কারণে ফেরির ট্রিপ কম হচ্ছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসের ধাক্কায় ফেরিতে থাকা ৪ মোটরসাইকেল নদীতে
মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে যাত্রীবাহী ফেরিডুবি, নিহত অন্তত ৫৮
‘এখন আমার কি হবে, মনুরে লইয়া কোন পথে যামু’
কলেরার প্রাদুর্ভাবে দ্বীপ ছেড়ে যাত্রা, ফেরিডুবিতে নিহত বেড়ে শতাধিক
X
Fresh