DMCA.com Protection Status
  • ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬

গাড়ির ধাক্কায় শিক্ষার্থী আহত, মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

চট্টগ্রাম প্রতিনিধি
|  ০৬ এপ্রিল ২০১৯, ১৩:৩০ | আপডেট : ০৬ এপ্রিল ২০১৯, ১৫:৩৬
ছবি: সংগৃহীত
চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় চার চাকার একটি হিউম্যান হলারের ধাক্কায় এক ছাত্রী আহত হয়েছে। এই ঘটনার পর চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সহপাঠীরা।

এতে মহাসড়কের কয়েক কিলোমিটার এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া শাহ আমানত সেতু পার হয়ে যানজট তৈরি হয়েছে চট্টগ্রাম নগরীর বিভিন্ন সড়কেও। পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

শনিবার সকাল ১০টার দিকে মহাসড়কের পাশে পশ্চিম পটিয়া এ জে চৌধুরী স্কুলের সামনে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় আহত নাজমা আক্তার (১৪) এ জে চৌধুরী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী এবং একই এলাকার শিকলবাহা গ্রামের ইকবাল হোসেনের মেয়ে নাজমা।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ১০টার দিকে স্কুলে যাচ্ছিলেন নাজমা। স্কুলের সামনে এসে মহাসড়ক পার হওয়ার সময় চার চাকার একটি হিউম্যান হলার এসে তাকে ধাক্কা দেয়। এতে নাজমা সড়কে ছিটকে পড়ে গুরুতর আহত হয়।

স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে তাকে একটি বেসরকারি ন্যাশনাল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত নায়েক আমির হোসেন বলেন, আহত অবস্থায় নাজমাকে হাসপাতালে আনা হয়েছিল। তার অবস্থা আশঙ্কামুক্ত বলে চিকিৎসক জানিয়েছেন।

হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে যাওয়া হয়েছে। এদিকে সড়ক দুর্ঘটনার খবর পেয়ে স্কুল ও সংলগ্ন কলেজ থেকে শিক্ষার্থীরা সড়কে নেমে আসেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, এসময় বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়। রাস্তায় টায়ার জ্বালিয়ে, বিভিন্ন যানবাহন থামিয়ে রেখে অবরোধ সৃষ্টি করা হয়। শিক্ষার্থীরা সড়কে কয়েক দফা মিছিলও করেছে। তাদের বিক্ষোভে যোগ দিয়েছে স্থানীয়রাও।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর মাহমুদ বলেন, বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। এখন মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়