• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

উত্ত্যক্তের প্রতিবাদে ক্লাস বর্জন করে ছাত্রীদের বিক্ষোভ

কলমাকান্দা (নেত্রকোনা) সংবাদদাতা

  ০৩ এপ্রিল ২০১৯, ১৪:০৮

নেত্রকোনার কলমাকান্দায় মাদরাসা ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদে গেল সোমবার থেকে ক্লাস বর্জন করেছে শিক্ষার্থীরা। ফলে ওই মাদরাসায় শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। মঙ্গলবার উপজেলার পোগলা ইউনিয়নের রামনাথপুর ডি.এস.দাখিল মাদরাসায় এ ঘটনা ঘটে।

গতকাল মঙ্গলবার দুপুরে মাদরাসার শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রায় ছয় মাস ধরে মাদরাসায় যাওয়া-আসার পথে প্রতিদিন কয়েক জন বখাটে তাদেরকে উত্ত্যক্ত করে আসছিল। এরই প্রতিবাদে সোমবার থেকে মাদরাসার ছাত্রীদের উত্ত্যক্ত বন্ধ না করা পর্যন্ত ক্লাস বর্জনের ঘোষণা দেয় তারা। উত্ত্যক্তকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচার না হওয়া পর্যন্ত সব শিক্ষার্থী ক্লাস বর্জন করে যাবে বলেও জানান তারা।

এ বিষয়ে মাদরাসা সুপার মো. কেরামত আলী বলেন, উপজেলার পোগলা ইউনিয়নের পোগলা গ্রামের নুরু মিয়ার ছেলে আরিফ (১৮) একই এলাকার এমদাদদুল হকের ছেলে রাহুল (১৭) ও সাইফুল ইসলামের ছেলে সাজিব মিয়ার (১৬) উৎপাতে মাদরাসাছাত্রীরা অতিষ্ঠ। এ বিষয়ে আমরা ম্যানেজিং কমিটির সকলের সঙ্গে আলোচনা করে এর সমাধানে ব্যর্থ হয়েছি। প্রভাবশালীদের ছত্রছায়ায় তারা নির্বিঘ্নে রয়েছে। মাদরাসাছাত্রীরা বিচার দাবিতে ক্লাস বর্জন করেছে। প্রশাসনের কাছে আমরা এর প্রতিকার চাই।

এ বিষয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মাজহারুল করিম বলেন, বিষয়টি শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনার সত্যতা পেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, ছাত্রীদের উত্ত্যক্ত করা কোনোভাবেই বরদাস্ত করা হবে না। আমি বিষয়টি শুনামাত্রই কলমাকান্দা থানার অফিসার ইনচার্জকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দিয়েছি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো, গণগ্রেপ্তার
একসঙ্গে বাসাভাড়া দুই মাদরাসাছাত্রীর, ছিল বিয়ের পরিকল্পনা
এবার মাদরাসাও বন্ধ ঘোষণা
মেলার চাঁদা নিয়ে বিরোধ, মাদরাসাছাত্রকে ছুরিকাঘাতে হত্যা
X
Fresh