• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

এফ আর টাওয়ার বিপজ্জনক: ডিএনসিসি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ মার্চ ২০১৯, ১৬:৫১
বনানীর এফ আর টাওয়ারের আশপাশ দিয়ে চলাচলের ক্ষেত্রে ডিএনসিসির সতর্কীকরণ নোটিশ, ছবি: সংগৃহীত

বনানীর এফ আর টাওয়ারকে বিপজ্জনক হিসেবে ঘোষণা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। ভবনের সামনে এ সংক্রান্ত সতর্কতামূলক নোটিশও টানিয়ে দেয়া হয়েছে।

ঢাকা উত্তর সিটির জনসংযোগ কর্মকর্তা এএসএম মামুন আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ শুক্রবার দুপুর পৌনে দুটার দিকে ভবনটিকে ব্যবহারের অনুপযোগী ঘোষণা করে এর আশপাশে জনসাধারণের চলাচলের উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়।

এর আগে শুক্রবার সকালে অগ্নিকাণ্ডস্থল পরিদর্শন করেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম।

এসময় তিনি বলেন, এফ আর টাওয়ারের আশেপাশে যে বিল্ডিংগুলো আছে, আগামী ১০ দিনের মধ্যে সেই সব বহুতল ভবনের ফায়ার এবং বিল্ডিং সেফটির কাগজপত্র জমা দিতে হবে।

এর আগে আজ সকালে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, বুয়েটের অ্যাসেসমেন্ট বা ছাড়পত্র ছাড়া এফ আর টাওয়ার ব্যবহারের অনুমতি দেয়া হবে না। আজ দুপুর ১২টা ১৫ মিনিটে বনানীতে এসে তিনি এ ঘোষণা দেন।

বৃহস্পতিবার দুপুরে বনানীর ১৭ নম্বর রোডে ২২তলা এফ আর টাওয়ারের নবম তলায় আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট কাজ করে। এদের সঙ্গে যোগ দেন সেনা, বিমান ও নৌবাহিনীর সদস্যরা। এলাকার সাধারণ মানুষও উদ্ধারকাজে অংশ নেন। উদ্ধারকাজে অংশ নেয় ৫টি হেলিকপ্টার। বালি-পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা চালানো হয়। হেলিকপ্টারগুলো বাতাস দিয়ে ধোঁয়া সরানোর চেষ্টা করে। সবার সম্মিলিত প্রচেষ্টায় ছয় ঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

সন্ধ্যায় একাংশের আগুন নিয়ন্ত্রণে আসার পর ফায়ার সার্ভিসকর্মী ও সেনাবাহিনীর সদস্যরা ভবনের বিভিন্ন ফ্লোরে প্রবেশ করেন। সেখানে আহত ও নিহতদের উদ্ধার করে নিচে নামিয়ে আনেন।

রাত সোয়া ৯টা পর্যন্ত ১৯ জন মারা যাওয়ার তথ্য দেয়া হয়। পরে ১১টা ১০ মিনিটে ঘোষণা দেয়া হয় মৃতের সংখ্যা ২৫। এ ঘটনায় আহত হয়েছেন ৭৩ জন। তারা রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপ কমাতে দৈনিক ৪ লাখ লিটার পানি ছিটাচ্ছে ডিএনসিসি
ডিএনসিসির সঙ্গে চীনের আনহুই প্রদেশের সমঝোতা স্মারক সই
৪ মাস পর টনক নড়ল ডিএনসিসির
চার হাজার ইমাম-মুয়াজ্জিনকে ঈদ সম্মানি দিলো ডিএনসিসি
X
Fresh