• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রত্যক্ষদর্শীর বর্ণনায় বনানীর আগুন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মার্চ ২০১৯, ১৫:৩৫

প্রাইম এশিয়া ইউনিভার্সিটি দুই বাড়ি পরেই আগুন লাগা এফআর টাওয়ারের অবস্থান। প্রাইম এশিয়া ইউনিভার্সিটির ১৬ তলায় অবস্থান করছিলেন ইউনিভার্সিটিটির লেকচেরার ফাতেমা খান লুবনা।

ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, আগুন লাগার পরপরেই ১৭ তলা ভবনের ওপর থেকে দড়ি ফেলানো হয়। কিন্তু জানালার কাচ ভেঙে দড়ি ধরতে পারলেও নিচে পড়ে যান ভবনটির নয়তলার তিনজন বাসিন্দা। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

তিনি আরও বলেন, আগুন আতঙ্কে আশপাশের অফিস বন্ধ করে দেওয়া হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা দেরিতে আসার কারণে ক্ষয়ক্ষতি বেশি হতে পারে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার বেলা পৌনে একটার দিকে রাজধানীর বনানীর বহুতল এফআর টাওয়ারে ভয়াবহ আগুন লাগে।

আগুন থেকে বাঁচতে কয়েক ব্যক্তিকে ভবনটির বিভিন্ন তলা থেকে বের হতে দেখা যায়। উপায় না দেখে পরে কয়েকজন লাফ দেন। নিচে পড়ে যাওয়ার পর সঙ্গে সঙ্গে তাদের উদ্ধার করেন উপস্থিত লোকজন।

কয়েকজনকে ভবনের আশপাশে থাকা তার ধরে নিচে নামার চেষ্টা করতে দেখা যায়। তবে তাদের কেউ কেউ নিচে পড়ে যান।

ভবন থেকে নিচে পড়ে যারা আহত হয়েছেন, তাদের উদ্ধার করে অ্যাম্বুলেন্সে বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে। ভবনের ওপরে আকাশে হেলিকপ্টার টহল দিতে দেখা গেছে।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, ভবনের অষ্টম তলায় আগুন লেগেছে বলে তারা প্রথমে জানতে পারেন। পরে অন্য তলায়ও আগুন ছড়ায়। একপর্যায়ে পুরো ভবন আগুন ও আগুন থেকে সৃষ্ট কালো ধোঁয়ায় ঢেকে যায়। ফলে ঠিক কোনও কোনও তলায় আগুন ছড়িয়েছে, তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

এফআর টাওয়ারটি বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউতে অবস্থিত। ভবনটি ১৭ তলা বলে জানা গেছে। আগুন লাগার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপ কমাতে দৈনিক ৪ লাখ লিটার পানি ছিটাচ্ছে ডিএনসিসি
গরু রেখে পালাল চোর, গাড়িতে আগুন দিলো জনতা
দুই সহোদরকে পিটিয়ে হত্যা : ফরিদপুরে বিজিবি মোতায়েন
বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন, দোকান পুড়ে ছাই
X
Fresh