logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

বিমানবন্দর থেকে মতিঝিল পর্যন্ত চক্রাকার বাস সার্ভিসের উদ্বোধন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ মার্চ ২০১৯, ১৩:৫৫ | আপডেট : ২৭ মার্চ ২০১৯, ১৪:২১
বিমানবন্দর থেকে মতিঝিল পর্যন্ত চক্রাকার বাস সার্ভিসের উদ্বোধনী অনুষ্ঠান; ছবি সংগৃহীত
রাজধানীর সড়কে শৃঙ্খলা ফেরাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মতিঝিল পর্যন্ত চক্রাকার বাস সার্ভিস উদ্বোধন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। বুধবার দুপুর ১টার দিকে তারা চক্রাকার বাস সার্ভিস উদ্বোধন করেন।

এর আগে তারা ধানমন্ডি এলাকায় এ সার্ভিস উদ্বোধন করেন। এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া, বিআরটিএ’র চেয়ারম্যান, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট করপোরেশনের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের কর্মকর্তারা।

শীতাতপনিয়ন্ত্রিত বিআরটিসির ডাবল ডেকার বাসগুলো এয়ারপোর্ট, কুড়িল, বাড্ডা, রামপুরা, মালিবাগ ও গুলিস্তান হয়ে মতিঝিল রুটে যাতায়াত করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, বিমানবন্দর থেকে বিদেশিরা বের হয়ে যে রুটটি দিয়ে যাতায়াত করে তা আমাদের দেশের ভাবমূর্তি তুলে ধরে। দুর্ভাগ্যজনক হলেও সত্য আমরা এই সড়কটিকে এখনও খুব ভালো সার্ভিসের আওতায় আনতে পারিনি। প্রধানমন্ত্রী এ বিষয়ে একটি নির্দেশনা দিয়েছেন। খুব শিগগিরই এয়ারপোর্ট থেকে আশকোনা পর্যন্ত একটি আন্ডারপাস রোড হতে যাচ্ছে। এরকম আরও বেশ কিছু উদ্যোগ নেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, আমরা আজ বিমানবন্দর থেকে মতিঝিল পর্যন্ত ২০টি ডাবল ডেকার বাস চালু করেছি। খুব শিগগিরই উত্তরায় এরকম চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে এরপর ফুটপাত মুক্ত করবো আমরা। এ জন্যে সকলের সহযোগিতা প্রত্যাশা করছি।

এর আগে দুপুর ১২টার দিকে রাজধানীর আজিমপুর-নিউমার্কেট-ধানমন্ডি রুটে আধুনিক চক্রাকার বাস সার্ভিস চালু হয়েছে। কলাবাগান মাঠ সংলগ্ন সড়ক থেকে সার্ভিসটির উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

রাজধানীর আজিমপুর-নিউমার্কেট-ধানমন্ডি রুটে গত ২৬ মার্চ থেকে আধুনিক চক্রাকার বাস সার্ভিস চালু হওয়ার কথা থাকলেও তা একদিন পিছিয়ে আজ (বুধবার) থেকে চালু হয়েছে।

জানা গেছে, আজিমপুর-নিউমার্কেট-ধানমন্ডি রুটের চক্রাকার এ বাস সার্ভিসে বিআরটিসির ২০-২৫টি বাস চলাচল করবে। বাসগুলো মোট ৩৬টি স্পটে থামবে এবং নির্ধারিত সময়ের জন্য অপেক্ষা করবে। এসব কাউন্টারে পাঁচ মিনিট পর পর একটি করে বাস আসবে। এছাড়া এ এলাকায় আর অন্য কোনও যাত্রীবাহী বাস চলাচল করবে না।

আরো পড়ুন: 

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়