• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

রাজিবের ওপর হামলাকারীদের জঙ্গি বললেন শাবিপ্রবি উপাচার্য

শাবি সংবাদদাতা

  ২৬ মার্চ ২০১৯, ২২:৪৭

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ও বাংলা বিভাগ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজিব সরকারের ওপর ছাত্রলীগের অন্য একটি গ্রুপের হামলার ঘটনায় জড়িতদেরকে জঙ্গি বলে আখ্যায়িত করলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

মঙ্গলবার সকাল ১০টায় মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে তিনি এই মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, যারা ছাত্রলীগের সুনাম ঐতিহ্য নষ্ট করতে চায়, তাদের কঠোর হস্তে দমন করতে হবে। যারা বিশ্ববিদ্যালয় সুনাম নষ্ট করতে চায়, সরকারকে বেকায়দায় ফেলতে চায়, তাদের স্থান এই বিশ্ববিদ্যালয়ে হবে না। কিছুদিন আগে যেভাবে রাজীব সরকারের ওপর চাপাতি দিয়ে হামলা করেছে, আঘাত করেছে, আল্লাহর রহমতে তিনি কোনোভাবে বেঁচে আছে। তার মাথায় ৩০/৪০টি সেলাই দিতে হয়েছে। যারা হামলা করেছে এরা ছাত্র নয়, ছাত্র নামধারী জঙ্গি। এরা আদিষ্ট হয়ে এমন কর্মকাণ্ড করেছে।
ছাত্রলীগের যে কর্মী এ সকল কর্মকাণ্ডের সঙ্গে জড়িত তাদেরকে সংগঠন থেকে বের করে দেয়ার কথাও বলেন উপাচার্য।

ছাত্রলীগের নেতাদের উদ্দেশে তিনি বলেন, তোমরা কখনও ছাত্রদের দাবি নিয়ে আমাদের কাছে এসেছো? আসো নাই। এসেছো নিজেদের দাবি-দাওয়া নিয়ে। এসেছো উন্নয়ন কাজে ভাগ বসাতে, উন্নয়ন কাজকে বাধাগ্রস্ত করতে। ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন। ছাত্রলীগের যে গৌরবোজ্জ্বল ইতিহাস ছিল, তা আর নেই। ছাত্রলীগ এখন নিজেদের মধ্যে মারামারি করে, হানাহানি করে। বর্তমান সময়ে ছাত্রলীগ অসংখ্য গ্রুপে বিভক্ত হয়ে সংঘর্ষে লিপ্ত হচ্ছে। আমি বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে বিশ্ববিদ্যালয় নিয়ে গর্ববোধ করি। কিন্তু ভেতরে ভেতরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মকাণ্ড নিয়ে শঙ্কিত থাকি। তোমরা মারামারি, হানাহানি থেকে বের হয়ে আসো। তোমরা ছাত্রদের দাবি নিয়ে আমাদের কাছে আসো। আমরা তোমাদের সর্বাত্মক সহযোগিতা করব।

এসময় তিনি আরও বলেন, তোমরা ছাত্রলীগ করো কিন্তু সেশন জট, বিভিন্ন সমস্যা ও মাদকের বিরুদ্ধে কোন মিছিল করনি, প্রতিক্রিয়া দেখাওনি। এসব বিষয়ে তোমাদের কথা বলতে হবে। আমরাও তো ছাত্রলীগ করেছি, আমরা এমন ছিলাম না। ছাত্রলীগের তোমরাই আগামী দিনে দেশের নেতৃত্ব দিবে, তোমাদের এসব বিষয় শিখতে হবে। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছেন। আমাদের দীর্ঘ দিনের সংগ্রাম ও আত্মত্যাগের বিনিময়ে স্বাধীন দেশ পেয়েছি। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক স্বাধীনতার দিকে এগিয়ে যাচ্ছি। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে, কোমলমতি ছেলেমেয়েরা তোমরা দাবার গুটি হইয়ো না।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এসএম সাইফুল ইসলামের সভাপতিত্বে এবং রেজিস্ট্রার ইশফাকুল হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, গত শনিবার (২৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটকে ছাত্রলীগের নেতা মুশফিকুর রহমান ভূইয়ার অনুসারী রাজিব সরকারের মাথায় ও পিঠে কুপিয়ে আহত করে ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক শাখাওয়াত হোসেনের অনুসারীরা। পরবর্তীতে গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছে। হত্যার উদ্দেশে কুপিয়েছে বলে প্রক্টর বরাবর অভিযোগ দেন রাজিব সরকার। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ৮ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া রাজিবের ওপর হামলাকারীদের বহিষ্কার ও বিচারের দাবিতে কয়েকদফা আন্দোলন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh