• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

২৫ মার্চ রাতেই বাঙালি জাতির স্বাধীনতা আন্দোলনের সূচনা: মোরশেদ আলম

নোয়াখালী প্রতিনিধি

  ২৬ মার্চ ২০১৯, ১১:৪২

মার্চ মাস বাঙালি জাতির জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মাস। এ মাসেই জাতির পিতা ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দেন। এই মাসেই জাতির পিতার জন্মদিন। আর এই মাসেই ২৫ মার্চের কালো রাত্রিতে পাকিস্তান হানাদার বাহিনী বাঙালির ওপর বর্বর হামলা করে। হানাদার বাহিনীর হামলার প্রতিরোধের মধ্যে দিয়ে বাঙালি জাতির স্বাধীনতা আন্দোলনের সূচনা হয়। বললেন নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য আলহাজ মোরশেদ আলম।

দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় সোমবার আলহাজ মোরশেদ আলমকে সংবর্ধনা দেয়া হয়। এই সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নোয়াখালীর বাণিজ্যিক নগরী চৌমুহনীতে অবস্থিত আলহাজ মোরশেদ আলম কমপ্লেক্সের ব্যবসায়ীদের উদ্যোগে এই সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে এ সময় অন্যদের মধ্য উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার সার্কেল শাহজাহান শেখ, উপজেলা নির্বাহী অফিসার শতরুপা তালুকদার, মোরশেদ আলম কমপ্লেক্সের উপ-মহা ব্যবস্থাপক অবসর প্রাপ্ত মেজর শাহ মাহমুদুল হাসান।

পরে সদ্য বিদায়ী মোরশেদ আলম কমপ্লেক্সের উপ-মহা ব্যবস্থাপক অবসর প্রাপ্ত মেজর শাহ মাহমুদুল হাসানকে বিদায়ী সংবর্ধনা দেন কমপ্লেক্সের ব্যবসায়ীবৃন্দ।

এর আগে নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর সেনবাগের পাঁচ নম্বর অর্জুনতলা ইউনিয়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে নির্মিত ২.৩০ কিলোমিটার চাচুয়া হাজি আলী আকবর দাখিল মাদরাসা ও জামে মসজিদ সড়কের উন্নয়ন কাজের ফলক উন্মোচন করেন।

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতিহাস গড়ল ইউএস-বাংলা, আবুধাবিতে বেসরকারি ফ্লাইট চালু
‘স্বচ্ছতা ও পেশাদারিত্বের সঙ্গে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে’
তীব্র গরমে পশ্চিমবঙ্গে সরকারি স্কুল বন্ধ ঘোষণা
জিয়া ছিলেন মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী: পররাষ্ট্রমন্ত্রী
X
Fresh