• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সিকৃবি ছাত্র হত্যায় মামলা দায়ের

মৌলভীবাজার প্রতিনিধি

  ২৫ মার্চ ২০১৯, ১৮:৩১
সিকৃবি ছাত্র ওয়াসিম আফনান হত্যার দুদিন পর মামলা দায়ের করা হয়েছে; ছবি: সংগৃহীত

সিকৃবি ছাত্র ওয়াসিম আফনান হত্যার দুদিন পর মামলা দায়ের করা হয়েছে। সোমবার সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে মৌলভীবাজার মডেল থানায় এই হত্যা মামলাটি দায়ের করেন।

এ সময় ঘটনার দিন ওয়াসিমের সঙ্গে থাকা ১০ সহপাঠী সাক্ষী হিসেবে সে দিনের ঘটনার বর্ণনা দেন। এ সময় উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মৃত্যুঞ্জয় কুণ্ডুসহ বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন ছাত্র। তিনি এ হত্যাকাণ্ডের সর্বোচ্চ শাস্তির দাবি করেন।

হত্যা মামলায় গাড়ির চালক জুয়েল আহমদ, হেলপার মাসুক মিয়া এবং সুপারভাইজার সেবুল মিয়াকে আসামি করা হয়েছে। ঘটনার দিনে রাতে গাড়ির চালক ও হেলপারকে আটক করা হলেও সুপারভাইজার পলাতক রয়েছে।

মামলার বিবরণ থেকে জানা যায়, গত ২৩ মার্চ শনিবার সকালে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ওয়াসিম ১০জন সহপাঠীসহ হবিগঞ্জের দেবপাড়ায় বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন। বিকেলে ফেরার পথে তারা ময়মনসিংহ-সিলেট রোডের উদার পরিবহনের একটি বাসে ওঠেন। ভাড়া নিয়ে বাসের হেলপারের সঙ্গে তাদের বিবাদ হয়। একপর্যায়ে বাসের হেলপার ওয়াসিমসহ আরেকজনকে ধাক্কা দেন। এতে ওয়াসিম বাস থেকে পড়ে যান এবং চাকা তার ওপর দিয়ে চলে যায়। ওয়াসিমকে দ্রুত প্রাইভেটকারে করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রাস্তায় তার মৃত্যু হয়।

উল্লেখ্য, ঘটনার দিন রাত সাড়ে ১১টার দিকে অভিযুক্ত উদার পরিবহনের বাসচালক জুয়েল আহমদ ও রাত ২টার দিকে হেলপার মাসুককে পৃথক স্থান থেকে আটক করে পুলিশ। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ধাক্কা দিয়ে হত্যার ঘটনা স্বীকার করেছেন।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুণ্ডু জানান, আমাদের ছাত্র ওয়াসিমকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এটি কোনও দুর্ঘটনা নয়, ইচ্ছাকৃত হত্যাকাণ্ড। ওয়াসিমের পরিবার শোকে মূহ্যমান, তাই তারা হয়তো কোনও মামলা করতে যাচ্ছে না। কিন্তু ওয়াসিম হত্যার বিচারের দাবিতে আমরা হত্যা মামলা করেছি।

মৌলভীবাজার সদর মডেল থানার ওসি সোহেল আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আসামিদের দুইজন আটক আছে। তাদেরকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হবে এবং অন্য আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

নিহত ওয়াসিম হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের রুদ্র গ্রামের মোঃ আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিনের ছেলে। তিনি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বিতীয় বিয়ের ৪দিন পর বাবাকে কুপিয়ে হত্যা!
স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা
নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকার খাদে, প্রাণ গেল কলেজছাত্রের
আইভীর বিরুদ্ধে মামলার হুমকি হেফাজত নেতার 
X
Fresh