• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ট্রাক চালককে কারাদণ্ড, পরিবহন শ্রমিকদের বিক্ষোভ, যোগাযোগ বিচ্ছিন্ন বান্দরবান

বান্দরবান প্রতিনিধি

  ২৫ মার্চ ২০১৯, ১৩:০৮
ছবি-সংগৃহীত

বান্দরবানে এক ট্রাক চালককে ভ্রাম্যমাণ আদালত কারাদণ্ড দেয়ায় পরিবহন ধর্মঘট ডেকেছে পরিবহন শ্রমিকেরা। এছাড়া সড়কে জড়ো হয়ে বিক্ষোভ করছেন শ্রমিকেরা।

সোমবার বেলা ১১টা থেকে বান্দরবান শহরের সঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার ও রাঙামাটি জেলার সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। গণপরিবহন বন্ধ থাকায় যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। বান্দরবান বাস স্টেশন থেকে সিএনজি অটোরিকশা এবং জিপে করে কিছু কিছু যাত্রী তাদের গন্তব্যে যাচ্ছে।

সকাল সাড়ে ১১টার দিকে পরিবহন শ্রমিকরা বাসস্টেশন থেকে একটি মিছিল নিয়ে শহরের দিকে যেতে চাইলে পুলিশী হস্তক্ষেপে তা বন্ধ হয়ে যায়।

এর আগে রোববার বিকেল সাড়ে ৫টার দিকে বান্দরবান-কেরাণীহাট সড়কের রেইচা এলাকায় একটি ট্রাকের সঙ্গে আলীকদম উপজেলা নির্বাহী অফিসারের গাড়ির মুখোমুখি সংঘর্ষের উপক্রম হয়। এরপর ওই উপজেলা নির্বাহী অফিসারের কাছ থেকে খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. নোমান হোসেন ওই ট্রাক চালককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিনের কারাদণ্ড দেন।

পরে এই ঘটনার পর ওই ট্রাক চালকের মুক্তির দাবি জানিয়ে পরিবহন মালিক শ্রমিকেরা সোমবার সকাল ১১টা থেকে বান্দরবান-চট্টগ্রাম, বান্দরবান-কক্সবাজার ও বান্দরবান-রাঙ্গামাটি সড়কে যান চলাচল বন্ধ করে দেন।

বান্দরবান পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি ঝন্টু কুমার দাশ বলেন, আমাদের একজন ট্রাক চালককে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক কারাদণ্ড দেয়া হয়েছে। তার ড্রাইভিং লাইসেন্সসহ গাড়ির অন্যান্য সব কাগজপত্র ঠিক ছিল। যদি তিনি কোনও অপরাধ করে থাকে তাহলে পুলিশ এবং আমাদের নেতাদের মধ্যস্থতায় তার নিষ্পত্তি করা যেত। আমরা ওই চালকের মুক্তি এবং উপজেলা নির্বাহী অফিসারের অপসারণ দাবি করছি।

এ ঘটনায় বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার মো. নোমান হোসেন বলেন, বেপরোয়া গতিতে গাড়ি চালানোর দায়ে সাজা দেয়া হয়েছে ওই ট্রাক চালককে। মামলা হলে তার দুই বছর জেল হবার কথা ছিল। তবে তিনি দোষ স্বীকার করে ক্ষমা চাওয়ায় তাকে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বান্দরবানের তিন উপজেলায় নির্বাচন স্থগিত
বান্দরবানে সেনাবাহিনীর অভিযানে কুকি-চিনের সদস্য নিহত
কেএনএফের আরও ৩ নারী সহযোগী গ্রেপ্তার
রুমা ও বিলাইছড়ি সীমান্তে তুমুল গোলাগুলি, আতঙ্কে এলাকাবাসী
X
Fresh