• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

সিকৃবি ছাত্রের মৃত্যুর ঘটনাটি পরিষ্কার হত্যাকাণ্ড, বললেন সাবেক অর্থমন্ত্রী

সিলেট প্রতিনিধি

  ২৪ মার্চ ২০১৯, ১৮:৩৫

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ঘোরি মো. ওয়াসিম আব্বাসকে বাসচাপা দিয়ে হত্যার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চৌহাট্টায় সড়ক অবরোধের মুখে পড়েন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এসময় আওয়ামী লীগের নেতাকর্মীদের অনুরোধেও সাবেক অর্থমন্ত্রী মুহিতের গাড়ি ছাড়েননি বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। তবে, পরবর্তীতে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখলে তার গাড়ি ছেড়ে দেওয়া হয়।

আওয়ামী লীগ সরকারের সাবেক এই অর্থমন্ত্রী আন্দোলনরত শিক্ষার্থীদের মঞ্চে দাঁড়িয়ে তাদের আন্দোলনে সমর্থন প্রদান করেন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আমি শুনেছি, গতকালকে (শনিবার) একটি বাসের চালক ও হেল্পারের সঙ্গে বাকবিতণ্ডার জের ধরে একটি ছাত্রকে বাস থেকে ফেলে দেওয়া হয়। এতে ছাত্রটি মারা যায়। এটা নিশ্চিত একটা হত্যাকাণ্ড। পুলিশ এই ঘটনার সঙ্গে জড়িতদের ইতিমধ্যে আটক করেছে। এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্টদের সঙ্গে সবাইকে কোর্টের সামনে উপস্থাপন করা হবে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীদের উদ্দেশে তিনি আরও বলেন, আমার মতে গতকালকের ঘটনাটি একটি পরিষ্কার হত্যাকাণ্ড। পুলিশ সংশ্লিষ্ট সবাইকে ধরেছে। এখন কোর্টকে তার ঠিক কাজটি করে দিতে হবে।

তিনি জানান, আপনাদের সকল দাবির সঙ্গে আমিও একমত। আমিও সেগুলোর বাস্তবায়ন চাই।

রোববার দুপুর ১২টা থেকে ওয়াসিম হত্যার প্রতিবাদে নগরীর চৌহাট্টায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখেন সিকৃবির শিক্ষার্থীরা। তবে, দুপুর সাড়ে ১২টার দিকে চৌহাট্টায় সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের গাড়ি পৌঁছালে অবরোধের মুখে পড়ে। এসময় মুহিতের গাড়ি দেখেও শিক্ষার্থীরা রাস্তা ছেড়ে দেয়নি। অবরোধের মুখে পড়া আবুল মাল আব্দুল মুহিত গাড়ি থেকে নেমে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। অর্থমন্ত্রীর গাড়ির পেছনের গাড়িতে থাকা সদর উপজেলার চেয়ারম্যান এবং সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদও নেমে এসে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে সাবেক অর্থমন্ত্রীর গাড়ি ছেড়ে দিতে অনুরোধ জানান। তবে শিক্ষার্থীরা নাছোড়বান্দা। তারা ওয়াসিম হত্যার বিচার নিশ্চিত না হওয়া পর্যন্ত অবরোধ তুলবেন না, কোন গাড়ি ছাড়বেন না।

পরবর্তীতে আওয়ামী লীগ নেতাদের অনুরোধে সাবেক অর্থমন্ত্রীর গাড়ি ছেড়ে দেওয়া হয়। সেখান থেকে অর্থমন্ত্রীর গাড়ি সিলেট বিমানবন্দরের উদ্দেশে রওয়ানা হয় বলে জানা গেছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিম্মি জাহাজে উদ্ধার অভিযান নিয়ে যা বলল মালিকপক্ষ
জাবিতে নতুন প্রক্টর আলমগীর কবীর
জাবিতে শিক্ষার্থী কল্যাণ ফি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল
বশেমুরবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃত্বে হিরা-মনিরুল
X
Fresh