• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

সিকৃবি ছাত্র হত্যায় চালকের পর এবার হেলপার আটক

সুনামগঞ্জ প্রতিনিধি

  ২৪ মার্চ ২০১৯, ০৯:৩৫

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়(সিকৃবি) ছাত্রকে চলন্ত বাস থেকে ফেলে দিয়ে হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে হেলপার মাসুক আলীকে (৪০) আটক করেছে সুনামগঞ্জের ছাতক থানা পুলিশ।

শনিবার দিবাগত রাত ২টার দিকে পুলিশের একটি দল অভিযান চালিয়ে উপজেলার সিংচাপইড় গ্রামে শ্বশুরবাড়ি থেকে তাকে আটক করা হয়।

মাসুক আলী সুনামগঞ্জ শহরের তেঘরিয়া এলাকার দৌলত আলীর ছেলে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রাত ২টার দিকে অভিযান চালিয়ে মাসুক আলীকে আটক করা হয়। পরে তাকে সুনামগঞ্জ থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হয়।

পুলিশ সুপার বরকতুল্লাহ খান জানান, ঘটনার পর মাসুক আলী ছাতক এলাকায় অবস্থান করছে খবর আসে। ছাতক উপজেলার বিভিন্ন এলাকায় অভিযানের একপর্যায়ে খবর পাওয়া যায় তিনি তার শ্বশুরবাড়িতে অবস্থান করছেন। পরে মাসুককে আটক করে পুলিশ।

তিনি আরও জানান, আটক মাসুক আলীকে মৌলভীবাজার জেলা পুলিশে হস্তান্তর করা হবে।

এর আগে ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুরে চলন্ত বাস থেকে ফেলে সিকৃবির শিক্ষার্থী ওয়াসিম আফনান হত্যার ঘটনায় বাস চালককে আটক করে পুলিশ। শনিবার রাত পৌনে ১১টার দিকে সিলেট কদমতলী কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকা থেকে মহানগর দক্ষিণ সুরমা থানা পুলিশ তাকে আটক করে।

শনিবার সন্ধ্যায় সিলেট-ময়মনসিংহ রুটে চলাচলকারী উদার পরিবহনের একটি বাসের চাপায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ছাত্র ওয়াসিম আফনান নিহত হন। ওয়াসিম ও তার কয়েকজন সহপাঠী নবীগঞ্জের আউশকান্দি থেকে সিলেটে আসার জন্য ওই বাসে উঠেছিলেন। বাস চালকের সহকারীর সঙ্গে তাদের বাগবিতণ্ডা হলে তারা শেরপুরেই নেমে যেতে চান। বাসটি শেরপুর থামিয়ে তাদের নামিয়ে দিয়ে চলতে শুরু করলে চাপা পড়েন ওয়াসিম। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

ওয়াসিমের সহপাঠীদের অভিযোগ, ‘ওয়াসিমকে ধাক্কা দিয়ে বাসের হেলপার গাড়ি থেকে ফেলে দেন এরপর চালক তাকে চাপা দিয়ে হত্যা করেন।’

এদিকে এ ঘটনার প্রতিবাদে সিলেট নগরের প্রবেশদ্বার হুমায়ন রশিদ চত্বরে সড়ক অবরোধ করে টায়ারে আগুন জ্বলিয়ে বিক্ষোভ করছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। অন্যদিকে, পরিবহন শ্রমিকরাও অবস্থান নিলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। এতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেন ব্যবসায়ীরা। একপর্যায়ে কদমতলী বাস টার্মিনালে গিয়ে বাসটির কাউন্টার ভাঙচুর করেন শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ছাত্রদের ক্যাম্পাসে ফেরান।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২ টন কফি পাউডারসহ চালক-হেলপার আটক     
ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহত ১৪ : চালক-হেলপার আটক
ভাড়া নিয়ে বাগবিতণ্ডা, যাত্রীদের পিটুনিতে চালক-হেলপার নিহত
মিরপুরে দুই বাসের চাপায় প্রাণ গেল হেলপারের   
X
Fresh