• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চান নন-এমপিও শিক্ষকরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ মার্চ ২০১৯, ২১:৪৮

এমপিওভুক্তির দাবিতে এক বছর পর আবারও মাঠে নেমেছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা। শিক্ষক নেতারা বলছেন, এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ চান। প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ছাড়া তারা রাস্তা থেকে সরবেন না।

টানা দুইদিন ধরে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা প্রেসক্লাবের সামনের সড়কে অবস্থান করছেন।

গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে পদযাত্রা শুরু করেছিলেন তারা। কিন্তু পুলিশের বাধার মুখে প্রেসক্লাবের সামনের সড়কে অবস্থান নেন।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন বলছে, দেশের নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান একযোগে এমপিওভুক্তির দাবিতে দীর্ঘদিন ধরে নিয়মতান্ত্রিকভাবে সরকারের দৃষ্টি আকর্ষণ করে নানা কর্মসূচি পালন করে আসছে। সরকারের পক্ষ থেকে বারবার আশ্বাস দেওয়া হলেও তা বাস্তবায়ন করা হচ্ছে না। এ জন্য নতুন কর্মসূচিতে নামতে হয়েছে।

-----------------------------------------------------------
আরও পড়ুন : মামাতো বোনকে বিয়ে করলেন কাটার মাস্টার মুস্তাফিজ
------------------------------------------------------------

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায় বলেন, ২০১৮ সালের ৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর একান্ত সচিব এসে আমাদের জানান, প্রধানমন্ত্রী দাবি মেনে নিয়েছেন। অনশন ভেঙে আমাদের ঘরে ফিরে যেতে বলেছেন। এরপর জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরীসহ কয়েকজন এসে আমাদের বাড়ি ফিরে যেতে বলেন। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলেও আশ্বাস দিয়েছিলেন। কিন্তু কোনও অগ্রগতি হয়নি। তাই বাধ্য হয়ে বৃহস্পতিবার বেলা ১১টায় শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে আবারও রাজপথে নেমেছি। আমরা সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দিকে পদযাত্রা করতে চাইলে আমাদের আটকে দেয়া হয়। আমরা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চাই। তাকে আমরা আমাদের কথা জানাতে চাই। প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পাওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়ব না।

জানা গেছে, সারাদেশের ৫ হাজার ২৪২টি নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষক-কর্মচারী প্রেসক্লাবের সামনে উপস্থিত হয়েছেন। এদিকে টানা দুইদিন অবস্থানের কারণে অনেক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন। রাস্তা অবরোধের কারণে জাতীয় প্রেসক্লাবের আশপাশের সড়কে সৃষ্টি হয়েছে ব্যাপক যানজট।

আরও পড়ুন :

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কৃষক লীগ নেতাদের গণভবনের শাক-সবজি উপহার দিলেন প্রধানমন্ত্রী
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
X
Fresh