• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

আজও দানব যান কেড়ে নিলো ৩ শিক্ষার্থীর প্রাণ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ মার্চ ২০১৯, ১৫:৩১

রাজধানীতে বাসের ধাক্কায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর পর চলমান আন্দোলনের মধ্যেও থেমে নেই সড়কে মৃত্যুর মিছিল। আজ বৃহস্পতিবারও দেশের বিভিন্ন জেলায় তিন শিক্ষার্থী নিহত ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী আহত হয়েছেন। এছাড়া রাজধানীর মিরপুর এলাকায় লরিচাপায় এক মাদরাসাশিক্ষক নিহত হয়েছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

খুলনা: খুলনা জেলার রুপসা উপজেলায় গ্রামীণ রাস্তা পার হওয়ার সময় ট্রলিচাপায় এক স্কুলছাত্রী নিহত হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলার আনন্দনগর গ্রামে এই দুর্ঘটনা ঘটে।

নিহত স্কুলছাত্রীর নাম আখিঁমনি। সে স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সকালে আখিঁমনি আনন্দনগর গ্রামের রাস্তা পার হচ্ছিল। এসময় একটি ট্রলি তাকে চাপা দিলে ঘটনাস্থলেই সে মারা যায়। খবর পেয়ে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করেছে।

রুপসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. জাকির হোসেন আরটিভি অনলাইনকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাট বাজারে রাস্তা পার হওয়ার সময় কাভার্ড ভ্যানের চাপায় স্থানীয় ধুকুরিয়া বিএম কলেজের এক ছাত্র (এইচএসসসি পরীক্ষার্থী) নিহত হয়েছেন ও আহত হয়েছে আরও দুইজন। আজ সকাল আটটার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত ছাত্র হৃদয় শেখ(১৮) ভদ্রঘাট পূর্ব খান পাড়া গ্রামের হায়দার আলীর পুত্র।

দুর্ঘটনায় আহতদের সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কামারখন্দ থানার অফিসার ইনচার্জ হাবিবুল ইসলাম জানান, সকালে প্রাইভেট পড়তে যাওয়ার সময় নলকা থেকে সিরাজগঞ্জগামী এসিআই ফিড মিলের একটি কার্ভাডভ্যান তিন ছাত্রকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই হৃদয় মারা যান। আহত হন অপর দুই ছাত্র। এ ঘটনার পর পর এলাকাবাসী কার্ভাডভ্যানটিকে আটক করে আগুন ধরিয়ে দেয় এবং সড়ক অবরোধ করে রাখে। পরে সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

পুলিশ দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে সকাল নয়টার দিকে অবরোধ তুলে নেয় এলাকাবাসী।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী উপ-পরিচালক আব্দুল হামিদ দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

নরসিংদী: নরসিংদীর বেলাব উপজেলায় কাভার্ডভ্যানের চাপায় এক শিক্ষার্থী নিহত হয়েছে। আহত হয়েছেন আরও একজন।

বৃহস্পতিবার সকালে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের বারৈচা বাসস্ট্যান্ডের কাছে এ দুর্ঘটনা ঘটে।

নিহত স্কুলছাত্রের নাম রাব্বি মিয়া। সে হোসেন নগর পাইলট উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র ও ওই ফরিদ মিঞার ছেলে।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফখরুদ্দিন ভূইঁয়া জানান, খেলাধুলা করতে যাওয়ার উদ্দেশে রাব্বি মিয়া ও তার এক সহপাঠী বাইসাইকেলে করে ঢাকা-সিলেট মহাসড়ক পার হচ্ছিল। এসময় ভৈরব থেকে ঢাকাগামী একটি কাভার্ড ভ্যান তাদের চাপা দিলে ঘটনাস্থলেই রাব্বি মারা যায়। গুরুতর আহত অবস্থায় রাব্বির সহপাঠীকে হাসপাতালে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেইট এলাকায় শহরগামী একটি পিকআপ ভ্যানের ধাক্কায় এক শিক্ষার্থী আহত হয়েছেন। বুধবার রাত ১২টার দিকে এই দুর্ঘটনা ঘটে। আহত শিক্ষার্থীর নাম মেহেদি হাসান হৃদয়। তিনি পরিসংখ্যান বিভাগের ১৫-১৬ সেশনের শিক্ষার্থী।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেইট এলাকায় শহরগামী একটি পিকআপভ্যান হৃদয়কে ধাক্কা দেয়। তাৎক্ষণিক তার সহপাঠীরা হৃদয়কে স্থানীয় একটি ক্লিনিকে নিয়ে যায়। পরে সেখান থেকে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনার পরপর শিক্ষার্থীরা রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে। এসময় পুলিশ এসে বিক্ষোভকারীদের লাটিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। লাঠিচার্জে গণিত বিভাগের ১৭-১৮ সেশনের শিক্ষার্থী তানজিম সাদমান আহত হন।

হাটহাজারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, বিক্ষোভকারীদের শান্তিপূর্ণভাবে সরিয়ে দিয়েছে পুলিশ।

ঢাকা (মিরপুর): রাজধানীতে সড়ক পার হতে গিয়ে আবদুর রাজ্জাক নামে এক মাদরাসাশিক্ষক নিহত হন।

আজ বৃহস্পতিবার ভোর সোয়া চারটার দিকে মিরপুর কল্যাণপুর বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত আবদুর রাজ্জাক মেহেরপুর সদর এলাকার বাসিন্দা। তিনি একটি মাদরাসায় শিক্ষকতা করতেন।

মিরপুর থানার এসআই মঞ্জুরুল ইসলাম জানান, মিরপুর কল্যাণপুর বাসস্ট্যান্ড এলাকায় রাস্তা পার হতে গিয়ে তেলের লরিতে চাপা পড়েন মাদরাসাশিক্ষক আবদুর রাজ্জাক। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিহতের মৃতদেহ ময়নাতদন্তের জন্য শহিদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয়পুরহাটে ট্রাক্টর ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
সুন্দরবনে অগ্নিনির্বাপণ নিয়ে সবশেষ যা জানা গেল
রাজধানীতে মোটরসাইকেল দুর্ঘটনায় কলেজছাত্র নিহত
নায়িকাকে দেখতে গিয়ে প্রাণ গেল ব্যবসায়ীর
X
Fresh