• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

রাঙামাটিতে ব্রাশফায়ারে নির্বাচনী কর্মকর্তাসহ নিহত ৬

রাঙামাটি প্রতিনিধি

  ১৮ মার্চ ২০১৯, ১৯:০৭

রাঙামাটির সীমান্তবর্তী বাঘাইছড়ি উপজেলার সাজেকের কংলাক থেকে নির্বাচন শেষে ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে ছয়জন নিহত হয়েছেন। এসময় চারজন পুলিশসহ আরও ১০-১২ গুলিবিদ্ধ হয়েছেন। নিহত ও আহতরা সবাই নির্বাচনের দায়িত্বে ছিলেন।

সোমবার সন্ধ্যার দিকে নয়মাইল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সহকারী প্রিজাইডিং শিক্ষক মো. আমির হোসেন(৪০), ভিডিপি মো. আল আমিন(১৭), ভিডিপি ইউনিয়ন লিডার বিলকিস(৪০), ভিডিপি দলনেতা মিহির কান্তি দত্ত(৪০), ভিডিপি জাহানারা বেগম ও পথচারী মন্টু চাকমা (২৭)।

বাঘাইছড়ি থানার ওসি মঞ্জুর আলম সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, উপজেলার কংলাক, মাচালং ও বাঘাইহাট কেন্দ্র থেকে নির্বাচন কর্মকর্তা ও নিরাপত্তা কর্মকর্তারা ভোটগ্রহণ শেষে উপজেলা সদরে আসার পথে ৯ কিলো এলাকায় পৌছলে সন্ত্রাসীরা গুলি চালালে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। পাশের পাহাড় থেকে তাদের গাড়ি লক্ষ্য করে গুলি করা হয়। আহতদের দ্রুত উদ্ধার করে বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশ আরও জানায়, কেন্দ্র থেকে আসার পথে একটি চাঁদের গাড়িতে প্রায় ২৫ জন নির্বাচনী কর্মকর্তা ও নিরাপত্তা বাহিনীর সদস্য ছিলেন। পাশের একটি উঁচু পাহাড় থেকে অস্ত্র নিয়ে গাড়িতে হামলা চালালে গাড়িতে থাকা সবাই গুলিবিদ্ধ হয়। পরে নিরাপত্তা বাহিনী ও স্থানীয়রা এসে আহতদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এদিকে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. ছুফি উল্লাহ আরটিভি অনলাইনকে জানায়, ঘটনার পরপরই গুলিবিদ্ধদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এদের মধ্যে ছয়জন নিহত হয়েছেন। গুলিবিদ্ধ চার পুলিশ সদস্যসহ আহত আরও ৭/৮ জনকে উন্নত চিকিৎসার জন্য সেনাবাহিনীর সহায়তায় হেলিকপ্টারে করে চট্টগ্রামে নিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য, ইউপিডিএফ সমর্থিত প্রার্থী বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান বড়ঋষি চাকমা সকালে ভোটগ্রহণ শুরুর এক ঘণ্টার পর নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চোরাই কয়লা আনতে গিয়ে পাথরচাপায় ২ শ্রমিক নিহত
গোমস্তাপুরে ট্রাক্টর উল্টে চালক নিহত
গাজীপুরে গ‍্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত বেড়ে ১১
বিএসএফের গুলিতে নিহত কিশোরের মরদেহ ফেরত পেল পরিবার
X
Fresh