• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রাজধানীতে ৬ কোম্পানির মাধ্যমে বাস চলবে: ডিএমপি কমিশনার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ মার্চ ২০১৯, ১৮:৩৬

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, রাজধানী ঢাকার বিভিন্ন রাস্তায় চলাচলকারী যাত্রীবাহী বাসগুলো ৬টি কোম্পানির মাধ্যমে চলবে। এর পদ্ধতি ও কৌশল কী হবে তা নিয়ে যাছাই-বাছাই চলছে।

রোববার দুপুরে রাজধানীর সোনারগাঁও হোটেল ক্রসিংয়ে ট্র্যাফিক শৃঙ্খলা সপ্তাহ উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আগামী এপ্রিলের মধ্যে রাজধানীতে আরও তিনটি এলাকায় সার্কুলার (চক্রাকার) বাস লাইন চালু করা হবে। একটি ধানমন্ডি, মতিঝিলে ও আরেকটি উত্তরায়। এটি বাস্তবায়নের ফলে সড়কে প্রতিযোগিতামূলক গাড়ি চালানোর প্রবণতা কমবে এবং দুর্ঘটনা হ্রাস পাবে। এই কার্যক্রমের প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়েছে।

------------------------------------
আরো পড়ুন: দরজা ভেঙে সাংবাদিক ও ভাওয়াইয়াশিল্পী রাজার মরদেহ উদ্ধার
------------------------------------

সুশৃঙ্খল ট্র্যাফিক ব্যবস্থা গড়তে সকলের সহযোগিতা চেয়ে কমিশনার বলেন, সড়কের শৃঙ্খলা ফেরাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্র্যাফিক বিভাগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সড়কের শৃঙ্খলা ফেরাতে পুলিশের প্রচেষ্টা ও আন্তরিকতার কোনও ঘাটতি নেই। তারপরও আইন না মানার প্রবণতার ফলে সব চেষ্টা বিফলে যাচ্ছে। এজন্য সকলকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আইন মানতে হবে। ট্র্যাফিক আইন না মানলে আমরা মামলা ও জরিমানা করছি। তবে মামলা বা জরিমানাই শেষ কথা নয়। সবাইকে সচেতন হতে হবে।

ডিএমপি কমিশনার আরও বলেন, আইন না মানার সংস্কৃতি আমাদের বড় সমস্যা। সমাজের দায়িত্বশীল ব্যক্তিবর্গকে অনুরোধ করব, আপনারা আইন মানুন অন্যকে আইন মানতে উৎসাহিত করুন। সবাইকে ট্র্যাফিক পুলিশকে সহযোগিতা করতে হবে, ট্র্যাফিক আইন মানতে হবে। সকলের মাঝে আইন মানার মানসিকতা ও আইনের প্রতি শ্রদ্ধাশীল না হলে সুশৃঙ্খল ট্র্যাফিক ব্যবস্থা গড়ে তোলা সম্ভব না।’

এর পরপরই গণপরিবহনের যাত্রীদের মাঝে ফুল ও ট্র্যাফিক সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। এসময় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজধানীর জনসাধারণকে ট্র্যাফিক আইন মেনে চলতে উদ্বুদ্ধ করা এবং ট্র্যাফিক শৃঙ্খলার উন্নতি ঘটাতে আজ (১৭ মার্চ) থেকে শুরু হওয়া ট্র্যাফিক শৃঙ্খলা সপ্তাহ চলবে আগামী ২৩ মার্চ পর্যন্ত।

আরো পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে গ্রেপ্তার ২৭
রাজধানীতে সেলুন থেকে যুবকের মরদেহ উদ্ধার
‘ডেঙ্গু মোকাবিলায় সারাদেশে প্রস্তুত হাসপাতালগুলো’
রাজধানীর বনশ্রীতে আবাসিক ভবনে আগুন
X
Fresh