• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শাহজালালে ফের অস্ত্র নিয়ে প্রবেশ, প্রবাসী পল্লীর চেয়ারম্যানের দেহরক্ষী আটক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ মার্চ ২০১৯, ১৯:২৮

শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এবার ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে প্রবেশ করার অভিযোগে প্রবাসী পল্লী গ্রুপের চেয়ারম্যানের দেহরক্ষী নুরুল ইসলামকে আটক করেছে এভিয়েশন নিরাপত্তা সংস্থা এভসেক। শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে তাকে আটক করা হয়।

শনিবার বিকেলে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের প্রবেশ গেটে স্ক্যানিং মেশিনে একটি শট গানসহ ধরা পড়েন ওই ব্যক্তি।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, গ্রেপ্তার ওই ব্যক্তি প্রবাসী পল্লী গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি মুহিদুর রহমানের দেহরক্ষী। তার নাম এসএম নুরুল ইসলাম। এ সময় শিল্পপতি মুহিদুর রহমান সেখানে উপস্থিত ছিলেন।

এয়ারপোর্ট সিকিউরিটি ফোর্সের পরিচালক উইং কমান্ডার নুরে আলম সিদ্দিক জানান, বিকেলে নভোএয়ারের একটি ফ্লাইটে যশোর যাওয়ার জন্য বিমানবন্দরে আসেন এসএম নুরুল ইসলাম। তবে অস্ত্রের বিষয়ে ঘোষণা না দিয়েই স্ক্যানিং মেশিনে হ্যান্ডলাগেজ তুলে দেন তিনি। স্ক্যানিং মেশিনে তার ব্যাগে অস্ত্রের অস্তিত্ব ভেসে উঠলে তাকে নিরাপত্তা কর্মীরা ডেকে নেন। পরে তার পরিচয় জানতে চাইলে তিনি নিজেকে প্রবাসী পল্লী গ্রুপের চেয়ারম্যানের দেহরক্ষী বলে পরিচয় দেন।

এ সময় তাকে ব্যাগের অস্ত্রের বিষয়ে ঘোষণা দেননি কেন জানতে চাইলে তিনি কোনও সদুত্তর দিতে পারেননি। নিয়ম না মেনে ঘোষণা ছাড়া শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অস্ত্র নিয়ে প্রবেশ করায় নুরুল ইসলামকে বিমানবন্দর থানার পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : দুই সপ্তাহের পোড়া তেল দিয়ে ভাজা হতো ফুচকা
---------------------------------------------------------------------

চট্টগ্রামে বিমান ছিনতাই-চেষ্টার ঘটনায় প্রাপ্ত খেলনা পিস্তলের তদন্ত শেষ না হতেই গত ৫ মার্চ লাইসেন্স করা পিস্তল নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্ক্যানিং মেশিন পার হন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। ইলিয়াস কাঞ্চনের পিস্তল বিতর্ক শেষ হতে না হতেই গত ৮ মার্চ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে প্রথম চেকিং পার হওয়ার পর নিজের সঙ্গে অস্ত্র থাকার কথা স্বীকার করেন মামুন আলী নামে এক যাত্রী। পরবর্তীতে যাত্রী মামুন পিস্তল ও গুলি এয়ারলাইন্সের মাধ্যমে নিয়ম মেনে সঙ্গে করে সিলেটে নিয়ে যান।

এরপর ১১ মার্চ ঘোষণা ছাড়াই অস্ত্র নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশের অভিযোগে যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীকে আটক করা হয়েছিল।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউক্রেনে নতুন অস্ত্র-সরঞ্জাম পাঠানোর ঘোষণা বাইডেনের
জয়পুরহাটে ১৬ স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক
টাইগারদের প্রস্তুতি ক্যাম্পে গণমাধ্যমের প্রবেশ নিষিদ্ধ
ঘুষ গ্রহণের অভিযোগে আটক রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী 
X
Fresh