• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

বিমান ছিনতাই চেষ্টার পিস্তলটি খেলনা: সিআইডি

চট্টগ্রাম প্রতিনিধি

  ১৩ মার্চ ২০১৯, ২৩:২২

চট্টগ্রাম পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) জানিয়েছে, বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় উদ্ধার করা পিস্তলটি ছিল বাংলাদেশে তৈরি প্লাস্টিকের খেলনা।

পিস্তলটির ব্যালাস্টিক পরীক্ষার পর বুধবার নগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটে এই প্রতিবেদনটি জমা দিয়েছে সিআইডি।

বিষয়টি নিশ্চিত করে কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা রাজেশ বড়ুয়া বলেন, আমরা পিস্তলটির ব্যালাস্টিক প্রতিবেদন হাতে পেয়েছি। সেখানে পিস্তলটি প্লাস্টিকের তৈরি খেলনা বলে উল্লেখ করা হয়েছে।

-------------------------------------------------
আরও পড়ুন : ঢা‌মেক ক্যান্টিনের খাবা‌রে তেলাপোকা, জরিমানা
-------------------------------------------------

ব্যালাস্টিক বিশেষজ্ঞ সাকেরুল আলম স্বাক্ষরিত প্রতিবেদনটিতে উল্লেখ করা হয়েছে, বিমান ছিনতাই চেষ্টার ঘটনায় উদ্ধার করা পিস্তলটির গায়ে ‘গান সিরিজ ওসাকা, আমান ইন্ডাস্ট্রিজ, মেইড ইন বাংলাদেশ’ লেখা ছিল। পিস্তলটি দিয়ে গুলি করা সম্ভব নয়।

উল্লেখ্য, ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে কুয়েতগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ‘ময়ূরপঙ্ক্ষী’ উড়োজাহাজটি ২৪ ফেব্রুয়ারি পলাশ আহমেদ নামে এক যুবক ছিনতাইয়ের চেষ্টা করে। পরে বিমানের বিজি-১৪৭ ফ্লাইটটি পাইলট চট্টগ্রাম বিমানবন্দরে জরুরি অবতরণ করান। পরে রানওয়েতে অবস্থান করা বিমানটি ঘিরে রাখে পুলিশ, র‌্যাব ও সেনা কমান্ডোর সদস্যরা। এ ঘটনায় কমান্ডো অভিযানে নিহত হন ছিনতাইয়ের চেষ্টাকারী পলাশ আহমেদ। এ ঘটনায় বিমানের ভেতর থেকে একটি পিস্তল উদ্ধার করা হয়; যা খেলনা পিস্তল বলে বুধবার ব্যালাস্টিক প্রতিবেদনে উল্লেখ করা হয়।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতিরক্ষা ভেদ করে ইরানের হামলায় ইসরায়েলে যে ক্ষয়ক্ষতি
ইরানের হামলার মুখে পিটারসেনদের বিমানের পথ-বদল
আকাশসীমা খুলে দিল ইসরায়েল ও জর্ডান
ইসরায়েল থেকে বিমান এলো ঢাকায়, যা বলল বেবিচক
X
Fresh