• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঢা‌মেক ক্যান্টিনের খাবা‌রে তেলাপোকা, জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ মার্চ ২০১৯, ২০:০৮

ঢাকা মে‌ডি‌কে‌ল ক‌লেজ (ঢা‌মেক) হাসপাতালের ক্যান্টিনকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। খাবা‌রে তেলাপোকা, অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শসহ বিভিন্ন অভিযোগে দে‌শের সরকা‌রি চি‌কিৎসা সেবার সব‌চে‌য়ে বড় এ প্র‌তিষ্ঠানকে জরিমানা করা হয়।

বুধবার ঢা‌মেকের বি‌ভিন্ন ‌ক্যান্টিনে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালায়। এসময় বিভিন্ন অভিযোগে তিন‌টি ক্যা‌ন্টিনসহ পাঁচটি খাবা‌রের প্রতিষ্ঠানটিকে সা‌ড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার, জান্নাতুল ফেরদাউস ও অধিদপ্তরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। অভিযান তত্ত্বাবধান করেন অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

-------------------------------------------------
আরও পড়ুন : রাজধানীর বায়ু দূষণ নিয়ে হাইকোর্টের ক্ষোভ
-------------------------------------------------

উপপরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার ব‌লেন, ঢাকা মে‌ডি‌কে‌লের ডক্টরস, স্টু‌ডেন্ট ও নার্স‌দের ক্যান্টিনে অভিযান পরিচালনা করা হয়। এখানে উচ্চতর ডিগ্রি অর্জ‌নে অধ্যয়নরত দেশের অত্যন্ত মেধাবী সন্তান মেডিকেল শিক্ষার্থীদের এ ক্যান্টিনের চিত্র ভয়াবহ। নোংরা ও অস্বাস্থ্যকর প‌রি‌বেশে রান্না করা হয়। এখানে খাবারের মধ্যে তেলাপোকা পাওয়া গেছে।

এ অপরা‌ধে ডক্টরস ক্যান্টিনকে ২ লাখ, স্টুডেন্টস ক্যান্টিনকে এক লাখ ও নার্স ক্যান্টিনকে ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হয়। এছাড়া মে‌ডি‌কে‌লের ভেত‌রে ফাস্টফুড কর্নার‌কে ৫০ হাজার ও বাই‌রের আরএস হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

হাসপাতা‌লের ক্যা‌ন্টিনগু‌লোর অস্বাস্থ্যকর নোংরা প‌রি‌বে‌শের বিষ‌য়টি কর্তৃপ‌ক্ষকে জানা‌নো হলে তারা অ‌ভিযান‌কে স্বাগত জা‌নি‌য়ে এ বিষ‌য়ে প্র‌যোজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসিরউদ্দিন জানান, ভোক্তা অধিকারের অভিযানে হাসপাতালের কয়েকটি ক্যান্টিনকে জরিমানা করা হয়েছে। তাদের এ অভিযানকে আমরা সাধুবাদ জানাই।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিরাজগঞ্জে দুই টেক্সটাইল মিলকে ৫০ হাজার টাকা জরিমানা
১২৫ প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা করল ভোক্তা অধিদপ্তর
পচা ডিম দিয়ে ইফতার তৈরি, ৩ হোটেলকে জরিমানা
গোমস্তাপুরে দুই ক্লিনিককে আড়াই লাখ টাকা জরিমানা
X
Fresh