logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭

টেকনাফে গুলিতে রোহিঙ্গা নিহত

ইয়াবার লেনদেনকে কেন্দ্র করে কক্সবাজারের টেকনাফে দুর্বৃত্তদের গুলিতে এক রোহিঙ্গা নিহত হয়েছেন।

গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে টেকনাফের নিবন্ধিত নয়াপাড়া রোহিঙ্গা শিবিরে এ ঘটনা ঘটে।

নিহত মোহাস্মদ হোসেন (২৪) নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা শিবিরের আজিম উল্লাহ ছেলে। সে এইচ বল্কের ৬৪৪ সেডের ৬ নম্বর রুমের বাসিন্দা।

এ সময় মোহাম্মদ ইলিয়াছ (২৩) নামে আরও একজন গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। আহত মোহাম্মদ ইলিয়াছ একই ব্লকের মৃত শামসুল আলমের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে ইয়াবার লেনদেনকে কেন্দ্র করে রোহিঙ্গা ডাকাত মোহাম্মদ সাদেক, মোহাম্মদ জাকির ও মোহাম্মদ সেলিমের নেতৃত্বে অস্ত্রধারী একটি দল মোহাম্মদ হোসেনকে অস্ত্রের মুখে জিম্মি করে। এসময় তার সঙ্গী ইলিয়াছকেও ধরে ফেলে। পরে তাদের পাহাড়ের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় তারা পালানোর চেষ্টা করলে তাদের লক্ষ্যে করে গুলি করে।

এতে গুলিবিদ্ধ হয়ে দুজনই মাটিতে পরে যায়। খবর ফেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে অস্ত্রধারীরা পাহাড়ের দিকে পালিয়ে যায়। পরে গুলিবিদ্ধদের উদ্ধার করে শিবিরের হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক মোহাম্মদ হোসেনকে মৃত ঘোষণা করেন। আহত ইলিয়াছকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজারে পাঠানো হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শিবিরের পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ কবির হোসেন।

তিনি বলেন, রোহিঙ্গা ডাকাতদের গুলিতে এক রোহিঙ্গা নিহত ও একজন গুলিবিদ্ধ হয়েছে। অস্ত্রধারীদের ধরতে পুলিশের অভিযান চলছে। প্রাথমিকভাবে জানা গেছে ইয়াবার লেনদেনকে ঘিরে এ ঘটনা ঘটেছে। তবে বিষয়টি আরও গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা গেছে। তাছাড়া দিন যত যাচ্ছে, রোহিঙ্গাদের অপরাধ তত বাড়ছে।

জেবি

RTV Drama
RTVPLUS