• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

পিরোজপুরে ১১টি পানি শোধনাগার উদ্বোধন করলেন শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি

পিরোজপুর প্রতিনিধি

  ১১ মার্চ ২০১৯, ১৭:৫৩

পিরোজপুরের ভান্ডারিয়ার নাগরিকদের সুপেয় পানি সরবরাহের লক্ষ্যে ১১ টি পানি শোধনাগার আনুষ্ঠানিকভাবে চালু হয়েছে।

আজ সোমবার (১১ মার্চ) দুপুরে ভারত সরকারের অর্থায়নে বাস্তবায়নকৃত এ প্রকল্পটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ পানি শোধনাগার প্লান্ট উদ্বোধন করেন।

নয়াদিল্লি থেকে ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি ও ঢাকা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে যৌথভাবে এই প্রকল্পেরে উদ্বোধন করেন।

পিরোজপুর জেলা প্রশাসনের আয়োজনে ভান্ডারিয়া সরকারি কলেজ মাঠের এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিরোজপুর-২ (ভান্ডারিয়া-কাউখালী-ইন্দুরকানী) আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দীন মহারাজ, পুলিশ সুপার সালাম কবির।

উল্লেখ্য, প্রায় সাড়ে ১১ কোটি টাকা ব্যয়ে ভারত সরকার ভান্ডারিয়া উপজেলা সদরের ১১ টি পয়েন্টে ১১টি পানি শোধনাগার প্লান্ট স্থাপন করা হয়। মিনারেল ওয়াটারের ন্যায় এ বিশুদ্ধ পানি বিনামূল্যে জন সাধারণ পান করতে পাববেন। এক একটি প্লান্টে ৫ হাজার লিটার বিশুদ্ধ পানি সার্বক্ষনিক মওজুদ থাকবে বলে জানিয়েছেন নির্মাতা প্রতিষ্ঠান ইয়ন একচেইঞ্জ এর সার্ভিস ইঞ্জিনিয়ার মো. আবু হানিফ । ভান্ডারিয়ার ৫১হাজার পরিবার এ সুপেয় পানির সুবিধা পাবে।

আরো পড়ুন:

আর/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh