• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শিশু জান্নাতুল জানে না তার মা আর বাড়ি ফিরবে না

মানিকগঞ্জ প্রতিনিধি

  ০৩ মার্চ ২০১৯, ১২:০২

দুই বছরের শিশুকন্যা জান্নাতুল জানে না তার মা মারা গেছেন। পুতুল হাতে দাদী রওশনারার কোলে বসে চিপস খাচ্ছে জান্নাতুল। মা কোথায় জিজ্ঞাসা করতেই মাথা নিচু করে দাদীর কাঁধে মুখ লুকালো।

অগ্নিদগ্ধ হয়ে দ্বিতীয় দফায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ১ মার্চ সন্ধ্যা ৭টায় মৃত্যুর কোলে ঢোলে পড়ে মানিকগঞ্জের ঘিওর উপজেলার গোলাপনগর গ্রামের সালমা আক্তার।

দরিদ্রতা আর শারীরিক যন্ত্রণা নিয়ে দীর্ঘ ২৩ দিন কাটানোর পর সালমা চলে গেল না ফেরার দেশে। রেখে গেল অবুঝ শিশুকন্যা জান্নাতুলকে।

গত মাসের ৭ তারিখে স্বামীর বাড়ি ঘিওর উপজেলার আশাপুর গ্রামে মাটির চুলায় রান্না করতে যেয়ে অসাবধানতাবশত আগুন ধরে যায় সালমার শাড়িতে। পুড়ে যায় তার শরীরের ৩০ শতাংশ।

জরুরি ভিত্তিতে তাকে নেয়া হয় ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সেখান থেকে ২৫০ শয্যাবিশিষ্ট মানিকগঞ্জ জেলা হাসপাতাল নেয়া হয়। উন্নত চিকিৎসার জন্য তাকে সেখান থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তর করা হয়। সেখানে কিছুদিন চিকিৎসাধীন ছিলেন সালমা। কিন্তু টাকার অভাবে তার চিকিৎসা নিয়মিত চালানো সম্ভব না হলে তাকে হাসপাতাল থেকে বাড়িতে ফিরিয়ে নেয় তার স্বজনরা। অগ্নিকাণ্ডে আহত হওয়ার আটদিন পর অন্তঃসত্ত্বা সালমার গর্ভের সন্তান মারা যায়। ফলে মানসিকভাবে তিনি আরও ভেঙে পড়ে।

পরে সালমার স্বামী কৃষক রুবেল মিয়া তার স্ত্রীর চিকিৎসার জন্য সমাজের বৃত্তবানদের কাছে সহায়তা চান। পত্রিকায় অগ্নিদগ্ধ অন্তঃসত্ত্বা সালমার দুরবস্থার সংবাদ প্রচার করলে তার চিকিৎসায় এগিয়ে আসে নানা শ্রেণি-পেশার মানুষ। ১৭ ফেব্রুয়ারি তাকে দ্বিতীয়বারের মতো নেয়া হয় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে। কিন্তু তাতে আর লাভ হয়নি। মারা যান তিনি।

সালমার পরিবারের অভিযোগ, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির কারণে সালমার মৃত্যু হয়েছে। অবশ্য হাসপাতাল কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করেছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাতিয়ায় বসতঘরে অগ্নিদগ্ধ হয়ে ঘুমন্ত বৃদ্ধার মৃত্যু
ভাসানচরে রোহিঙ্গা ক্যাম্পে সিলিন্ডার বিস্ফোরণ, অগ্নিদগ্ধ ৯
আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হওয়া নারীর মৃত্যু
অগ্নিদগ্ধ হয়ে মানসিক প্রতিবন্ধীর মৃত্যু
X
Fresh