• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

রাবির দুই শিক্ষককে হত্যার হুমকি

রাবি সংবাদদাতা

  ০২ মার্চ ২০১৯, ২৩:১৬

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষককে সর্বহারা পরিচয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছে। একই ফোন নম্বর থেকে হুমকির পর নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরি করেছেন দুই শিক্ষক।

হুমকিপ্রাপ্তরা হলেন, বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক মোতাছিম বিল্লাহ এবং সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও সৈয়দ আমীর আলী হলের প্রাধ্যক্ষ ড. আমিনুল ইসলাম।

নগরীর মতিহার থানায় করা ড. আমিনুল ইসলামের জিডির কপি থেকে জানা যায়, সর্বহারা পরিচয় দিয়ে গত ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা ৫২ মিনিটে ফোন করে হত্যার হুমকি দেয় অজ্ঞাতনামা এক ব্যক্তি।

এর আগে ২০১৫ সালেও একইভাবে ড. আমিনুল ইসলামকে হুমকি দেওয়া হয়েছিল বলে জানান তিনি। সে ঘটনায় তিনি সাধারণ ডায়েরি করেছিলেন।

এ বিষয়ে অধ্যাপক আমিনুল ইসলাম বলেন, আমাকে ফোন দিয়ে বলা হয় দীর্ঘদিন থেকে আপনি টার্গেটে আছেন। আপনাকে কিডন্যাপ করে মেরে ফেলা হবে। কিন্তু আপনি নম্র-ভদ্র মানুষ তাই আর্থিক সমঝোতা করতে চাচ্ছি। কত টাকা দিবেন বলেন?

হুমকি পাওয়া দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মুহতাসিম বিল্লাহ বলেন, একই দিন সন্ধ্যা ৭টা ০৬ মিনিটে আমাকে ফোন দিয়ে সর্বহারা কমান্ডার মহিউদ্দিন পরিচয় দেয়া হয়। এরপর ‘টার্গেটে’আছি জানিয়ে সমঝোতা করবে বলে অর্থ দাবি করে। এমনকি দেখে নেওয়া হবে এবং প্রাণে মেরে ফেলা হবে বলেও হুমকি দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চাঁদা দাবি করা হয়েছে। এ ঘটনায় ওই দুই শিক্ষকই থানায় সাধারণ ডায়েরি করেছেন। এ বিষয়ে তদন্ত চলছে।’

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাউরুটি না পেয়ে কর্মচারীকে চড়-থাপ্পড়, প্রাণনাশের হুমকি
রাবির নতুন জনসংযোগ প্রশাসক প্রণব কুমার পাণ্ডে
এবার ইরানকে ইসরায়েলের হুমকি
এবার বড় পরিসরে হামলার হুমকি ইরানের
X
Fresh