• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বরগুনায় ঝড়ে দুই শতাধিক বাড়ি বিধ্বস্ত, নিহত ১

বরগুনা প্রতিনিধি

  ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:০১

বরগুনা সদর ও পাথরঘাটা উপজেলায় ঝড়ে দুই শতাধিক ঘরবাড়ি ও গাছপালা বিধ্বস্ত হয়েছে। জামাল হোসেন (২২) নামে এক জেলে নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে এই ঘটনা ঘটে।

বরগুনা জেলা প্রশাসক কবীর মাহমুদ জানিয়েছেন, সদর উপজেলার নলটোনা, সদর, বুড়িরচর, ঢলুয়া, পাথরঘাটার কালমেঘা, সদর, রায়হানপুর ও চরদুয়ানী ইউনিয়ন এবং বামনা উপজেলার বিভিন্ন এলাকায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের ত্রাণ ও পুনর্বাসন শাখা থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্বাসনে ১৫০ বাণ্ডিল ঢেউটিন, ১৩ মে.টন চাল ও এক লাখ ২০ হাজার টাকা বরাদ্দ দিয়েছেন। বরগুনা সদর, পাথরঘাটা ও বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে এগুলো বিতরণের ব্যবস্থা করা হয়েছে।

বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিচুর রহমান জানিয়েছেন, বরগুনায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে নলটোনা ইউনিয়নের সোনাতলা গ্রামে। এ ইউনিয়নের অর্ধশতাধিক মানুষ গৃহহারা হয়েছেন। এছাড়াও বরগুনা সদর, বুড়িরচর ও ঢলুয়া ইউনিয়নের অনেক বসতঘর বিধ্বস্ত হয়েছে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ূন কবির জানিয়েছেন, পাথরঘাটা ইউনিয়নের চরলাঠিমারা, জিনতলা, হাড়িটানা, রুহিতা, টেংরা, কোড়ালিয়া; কাঠালতলী ইউনিয়নের পশ্চিম কাঁঠালতলী, রায়হানপুর ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামে শতাধিক বসতঘর বিধ্বস্ত হয়েছে। এর মধ্যে বেশ কয়েকটি ঘর, ঘরের চালা উড়িয়ে পার্শ্ববর্তী পুকুর ও মাঠে নিয়ে যায়। অনেক স্থানে গাছ পড়ে বিদ্যুতের তার ছিরে গেছে। বেশ কয়েকটি স্থানে বিদ্যুতের খুঁটি পড়ে গেছে।

এদিকে বলেশ্বর নদে মাছ ধরা ট্রলারডুবির ঘটনায় জামাল হোসেন ও খাইরুল ইসলামকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক আনোয়ার উল্লাহ উন্নত চিকিৎসার জন্য তাদের বরিশাল মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে নেয়ার পথে মঠবাড়িয়ায় এলাকায় বড় টেংড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে জামাল হোসেন মারা যান। বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানিয়েছেন, খায়রুলের অবস্থা উন্নতির দিকে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেন্দ্রে ভোট দিতেন না উত্তম কুমার, মহানায়কের জন্য ছিল যে ব্যবস্থা
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
বহিষ্কার করেও ভোটমুখী নেতাদের বাগে আনতে পারছে না বিএনপি
তালতলীতে ‘হিটস্ট্রোকে’ শ্রমিকের মৃত্যু
X
Fresh