• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ইউপিডিএফ’র শীর্ষ নেতা আনন্দপ্রকাশ চাকমা ঢাকায় গ্রেপ্তার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৩

রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা ও তপনজ্যোতি চাকমা হত্যা মামলার এজাহারভুক্ত আসামি ইউপিডিএফ’র শীর্ষ নেতা আনন্দপ্রকাশ চাকমাকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর শেরে বাংলানগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-২ এর একটি দল।

র‌্যাব-২ এর স্পেশাল কোম্পানি কমান্ডার (সিপিসি) মেজর মোহাম্মদ আলী বলেন, বিকেল সাড়ে ৩টায় শেরে বাংলা নগর এলাকার স্টাফ কলোনিতে মেয়ের ভাড়া বাসা থেকে আনন্দপ্রকাশ চাকমাকে গ্রেপ্তার করা হয়। আজকেই শেরেবাংলা থানার মাধ্যমে তাকে সংশ্লিষ্টদের হাতে হস্তান্তর করা হবে। পাহাড়ি সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ এর চতুর্থ শীর্ষ নেতা আনন্দপ্রকাশ চাকমা। কেন্দ্রীয় কমিটিরও সদস্য তিনি।

র‌্যাব আরও জানায়, রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা ও তপনজ্যোতি চাকমা হত্যাকাণ্ডের পরিকল্পনাকারী আনন্দপ্রকাশ। এ ছাড়াও আরও ৬টি হত্যাসহ বিভিন্ন মামলার এজাহারভুক্ত আসামি ইউপিডিএফের এ শীর্ষ নেতা।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩ মে রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জনসংহতি সমিতি-জেএসএসের (এমএন লারমা) সহ-সভাপতি শক্তিমান চাকমাকে হত্যা করা হয়। এর একদিন পরই শক্তিমানের শেষকৃত্য অনুষ্ঠানে যাওয়ার পথে খালিয়াজুড়ি এলাকায় দুর্বৃত্তদের ফের হামলায় নিহত হয় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফের (গণতান্ত্রিক) আহ্বায়ক তপনজ্যোতি চাকমা ওরফে বর্মা, জেএসএসের সহযোগী সংগঠন যুব সমিতির (এমএন লারমা) মহালছড়ি শাখার সভাপতি সুজন চাকমা, সদস্য তনয় চাকমা, রবিন চাকমা এবং তাদের বহনকারী মাইক্রোবাসচালক মো. সজীব।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘যত জঙ্গি গ্রেপ্তার করেছি, একজনও মাদরাসার ছাত্র নন’
হুন্ডির মাধ্যমে তিন মাসে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেপ্তার ৫
ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
টাঙ্গাইলে ফেনসিডিলসহ চার মাদক কারবারি গ্রেপ্তার 
X
Fresh