• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ইউএনওর তৎপরতায় আগুন থেকে রক্ষা পেল ঘুমন্ত পরিবারটি

কলমাকান্দা (নেত্রকোনা) সংবাদদাতা

  ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫১

নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকির হোসেনের তৎপরতায় ঘুমন্ত একটি পরিবার আগুন থেকে রক্ষা পেল।

গতকাল শনিবার রাত ১১টার দিকে গাড়িতে করে ঢাকাগামী মোহনগঞ্জ এক্সপ্রেস ধরার জন্য কলমাকান্দা থেকে নেত্রকোনার উদ্দেশ্যে যাচ্ছিলেন ইউএনও জাকির হোসেন। গাড়িটি উপজেলার পাবই গ্রামের পাশ দিয়ে যাওয়ার সময় ইউএনও দেখতে পান একটি বাড়িতে আগুন লেগেছে। সঙ্গে সঙ্গে ইউএনও ড্রাইভারকে গাড়ি থামাতে বলেন। সঙ্গে থাকা বন্ধুদের নিয়ে ছুটে যান আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়া বাড়িটিতে। তখন বাড়ির মালিক আলিম উদ্দিন ও তার পরিবারের সদস্যরা গভীর ঘুমে অচেতন ছিলেন।

এরপর ইউএনও বাড়ির মালিককে ঘুম থেকে তুলে নিজেই বালতি নিয়ে আগুন নেভানোর কাজে নেমে পড়েন। সেইসঙ্গে গাড়ির সাইরেন বাজিয়ে আশপাশের লোকজনকেও ঘুম থেকে ডেকে জড়ো করেন।

প্রায় আধাঘণ্টার চেষ্টায় ইউএনও ও গ্রামবাসীর তৎপরতায় আগুন থেকে বেঁচে যান আলিম উদ্দিন ও তার পরিবারের সদস্যরা। ব্যাপক ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পায় পরিবারটি।

ইউএনও মো. জাকির হোসেন আরটিভি অনলাইনকে বলেন, ঢাকায় যাওয়ার জন্য মোহনগঞ্জ এক্সপ্রেস ধরতে রাত ১১টার দিকে কলমাকান্দা থেকে নেত্রকোনার উদ্দেশে রওয়ানা দেই। গুতুরা বাজার পার হয়ে পাবই গ্রামের পাশ দিয়ে যাওয়ার সময় দূর থেকে একটি বাড়িতে আগুন দেখতে পাই। গাড়ি থামিয়ে ওই বাড়িতে গিয়ে দেখি খড়ের গাদায় আগুন দাউ দাউ করে জ্বলছে আর চারদিকে ছড়িয়ে পড়ছে। আগুন লাগা খড়ের গাদা থেকে ৪-৫ হাত দূরত্বেই ছিল বসতঘর। বাড়ির মালিক তখন পরিবারের সদস্যদের নিয়ে গভীর ঘুমে অচেতন ছিলেন। তাদেরকে ঘুম থেকে ডেকে তুলি। পরে সঙ্গে থাকা বাল্যবন্ধু জামান, খোকন, তৌহিদ ও অনুজকে নিয়ে আগুন নেভানোর কাজে নেমে পড়ি এবং আগুন নেভাতে সক্ষম হই।

ইউএনওর এই ভূমিকায় বাড়ির মালিক আলিম উদ্দিন ও তার পরিবারের সদস্যরা হতবাক হয়ে যান। তারা ইউএনওর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পরে ইউএনও জাকির হোসেন এই ধরনের দুর্ঘটনা এড়াতে গ্রামবাসীদের আরও সচেতন হওয়ার পরামর্শ দেন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজশাহী নগরীর নিউ মার্কেটের একটি দোকানে আগুন
রাজধানীর শিশু হাসপাতালে আগুন
যত টাকা চুক্তিতে সালমানের বাড়িতে হামলা করে দুর্বৃত্তরা
ধান শুকানোর জায়গা নিয়ে দু’পক্ষের ৩ ঘণ্টা সংঘর্ষ, আহত ৫০
X
Fresh