• ঢাকা সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫

হুমকি দিলে উচ্ছেদের গতি দ্বিগুণ হবে: ভূমিমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি
|  ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৩ | আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৩৩
ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, কর্ণফুলী নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় হুমকি দিয়ে কেউ পার পাবে না। কেউ হুমকি দিলে অবৈধ স্থাপনা উচ্ছেদের গতি দ্বিগুণ করা হবে। কর্ণফুলী নদীকে ঘিরে যে পরিকল্পনা আমরা নিয়েছি, সেটা বাস্তবায়ন হবেই হবে।

চট্টগ্রাম নগরের মাঝিরঘাট এলাকায় কর্ণফুলী নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিদর্শনে এসে শনিবার তিনি এসব কথা বলেন।

ভূমিমন্ত্রী বলেন, ‘আগের বাংলাদেশ এখন নেই। এটা একুশ শতকের বাংলাদেশ। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ। এখানে আমাদের ইন্টেলিজেন্স ভেরি স্ট্রং। কেউ হুমকি দেবে, আমরা আমলে নেবো- এমন হবে না। যার সাহস আছে সে হুমকি দেয়? কে হুমকি দিচ্ছে? কি হুমকি দিচ্ছে? হুমকি দিয়ে কেউ পার পাবে? কেউ পার পাবে না।’

মন্ত্রী বলেন, ‘অনেকে মনে করছেন, শুরুটা করলাম- তারপর উচ্ছেদ কাজ বন্ধ হয়ে যাবে। নো, এটা হবে না। আমি থাকতে কাজ বন্ধ করতে দেবো না। কাজ শুরু হয়েছে। কাজ শেষ হবে। অবৈধ কোনও স্থাপনা আমরা রাখবো না। তবে এখানে কিছু বিষয় আছে। অবৈধ স্থাপনার মধ্যে একটা কোল্ড স্টোরেজ আছে। এতে ব্যবসায়ীরা কয়েক হাজার টন মাছ স্টকে রাখেন। ব্যবসায়ীদের ক্ষতি করে কোনও কাজ করলে দেশের অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে। তাই নির্দিষ্ট একটা সময় দিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।’

সাইফুজ্জামান চৌধুরী বলেন, আমরা রূপকল্প-২০২১ কিংবা রূপকল্প-২০৪১ এর কথা বলছি। এর মানে কি? এসব বই-খা্তা কিংবা ফাইলের কোনও বিষয় না। রূপকল্প কাজের মধ্য দিয়ে, মাইন্ড ‘সেটআপ’র মধ্য দিয়ে বাস্তবায়ন করতে হবে। নদীগুলোকে দখলমুক্ত রাখাও কিন্তু এসব কাজের মধ্যে পড়ে।

তিনি বলেন, আমরা দেশের জন্য কাজ করছি। জনগণের জন্য কাজ করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইছেন দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে। একটি সুন্দর ও সমৃদ্ধ দেশ গড়তে। সবার সহযোগিতার মাধ্যমেই এটি সম্ভব।

আরো পড়ুন: 

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়