• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নড়িয়ার মাটি আর পদ্মায় বিলীন হতে দেব না: পানিসম্পদ উপমন্ত্রী

শরীয়তপুর প্রতিনিধি

  ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৪৪

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, শেখ হাসিনা মানবতার মা। তিনি মানুষের কল্যাণে জীবনের সবকিছু উৎসর্গ করেছেন। নড়িয়ার আর এক ইঞ্চি মাটিও পদ্মায় বিলীন হতে দেব না। এজন্য যা করা দরকার শেখ হাসিনা তাই করবেন।

শুক্রবার সকালে পানিসম্পদ উপমন্ত্রী পদ্মার ডান তীর রক্ষা বাঁধ প্রকল্পের নড়িয়া জাজিরা অংশের মুলফৎগঞ্জ বাজার পরিদর্শন করতে এসে তিনি একথা বলেন।

তিনি বলেন, কয়েকদিনের মধ্যে ড্রেজার মেশিন আসবে। ইতোমধ্যে ব্লক নির্মাণের কাজ শুরু হয়েছে। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, বর্ষার আগে যেভাবে ভাঙন রোধ করা যায় তার জন্য সর্বাত্মক ব্যবস্থা নিতে হবে। আর কাজে যাতে কোনও গাফলতি না হয়, সেজন্য ইতোমধ্যে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, নড়িয়ায় পদ্মা পাড়ে বাঁধ রক্ষায় প্রতিদিন ১ হাজার ৬০০ জিও ব্যাগ ফেলা হচ্ছে। আগমী সপ্তাহে প্রতিদিন অত্যন্ত ২০ হাজার জিও ব্যাগ ফেলার নির্দেশ দেয়া হয়েছে। দু একদিনের মধ্যে বাঁধ রক্ষায় ড্রেজিং কাজ শুরু করা হবে। এপ্রিল মাসের মধ্যেই জিও ব্যাগ ফেলার কজ শেষ হবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন সিকদার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবীর মোল্যা, সাধারণ সম্পাদক মানিক সরকার, নড়িয়া পৌরসভার মেয়র শহীদুল ইসলাম বাবু রাঢ়ী, নড়িয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আঃ ওহাব বেপারী, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান, নড়িয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জহিরুল আলম জাকির, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা মুস্তফা, জেলা পরিষদ সদস্য আলমগীর হোসেন প্রমুখ।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হেঁটে পদ্মাসেতুর রূপ উপভোগ করলেন ভুটানের রাজা
নওগাঁয় ১৩২ স্থানের মাটি সংগ্রহ করে শহীদদের শ্রদ্ধা
সন্দ্বীপে রাতের আঁধারে কাটা হচ্ছে খাসজমির মাটি 
জ্বর-পেটব্যাথা নিয়ে দুর্গম বরকলে আড়াই মাসে ৫ মৃত্যু
X
Fresh