• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়াগামী রোহিঙ্গা নারী ও শিশুসহ উদ্ধার ৩০

টেকনাফ প্রতিনিধি

  ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৫০

সাগর পথে অবৈধভাবে মালয়েশিয়া গমনকালে নারী ও শিশুসহ ৩০ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে ২ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় দুই দালালকে আটক করতে সক্ষম হয়েছে।

শুক্রবার ভোর রাত ও সকালে কক্সবাজারের টেকনাফ শাহপরীর দ্বীপস্থ গোলাচর ও নোয়াখালী পাড়ায় এলাকায় বোটের জন্য অপেক্ষারত অবস্থায় এসব রোহিঙ্গাদের উদ্ধার করে দুই দালালকে আটক করেছে বিজিবি।

আটককৃত দালালরা হচ্ছেন টেকনাফ জাহাজপুরা এলাকার হাবিব উল্লাহর ছেলে মহিবুল্লাহ (২০) ও দমদমিয়া গ্রামের আব্দুল করিমের ছেলে মো. হুমায়ূন (১৮)।

২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরী সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, সকালে শীলখালী অস্থায়ী চেকপোষ্টের নায়েক মো. সালাহ উদ্দিনের নেতৃত্বে একটি টহল দল নোয়াখালী পাড়া এলাকায় সাগরের তীরবর্তী জঙ্গলাকীর্ণ এলাকায় একসঙ্গে একজন দালাল ভিকটিমের মধ্যে তিন জন পুরুষ, এগারো জন নারী ও চার জন শিশুকে আটক করা হয়।

অপরদিকে শাহপরীরদ্বীপের নায়েক সিকদার শরীফুল ইসলামের নেতৃত্বে একটি টহল দল ভোর রাতে গোলাচর এলাকায় সাগরপাড়ে নৌকার জন্য অপেক্ষামান এক দালাল তিন পুরুষ, ছয় নারী ও তিন শিশুসহ মোট ৩০ জন রোহিঙ্গা নারী পুরুষ ও শিশুকে উদ্ধার করে দুই মানবপাচারকারীকে আটক করে।

আছাদুদ জামান চৌধুরী আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়ে বলেন, উদ্ধারকৃত রোহিঙ্গারা উখিয়া টেকনাফের বিভিন্ন অস্থায়ী শরণার্থী ক্যাম্পের আশ্রিত রোহিঙ্গা। দালালদের মাধ্যমে মোটা অংকের টাকা দিয়ে মালয়েশিয়া গমন করছিল। পাশাপাশি দালালদের আরও চক্র রয়েছে বলেও জানান তিনি। উদ্ধার হওয়া রোহিঙ্গাদের স্ব স্ব ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে বলে জানা গেছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপদাহে গলে গেছে সড়কের পিচ, আটকে যাচ্ছে জুতা
অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার, বাল্কহেডসহ আটক ১১
অবৈধভাবে ভারতে গিয়ে আটক ১৩ জনকে দেশে ফেরত
শাবনূরকে চিনতে না পেরে আটকে দিল পুলিশ
X
Fresh